ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মোংলায় জাহাজের মধ্যে পানিতে ভাসছে আমদানিকৃত গাড়ি

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৩, ৮ সেপ্টেম্বর ২০২১

মোংলা বন্দরে নোঙ্গর করা একটি বিদেশি জাহাজের ডেকে পানি ঢুকে আমদানিকৃত গাড়ি ভাসতে দেখা গেছে। তবে পানি দ্রুত অপসারণ করে গাড়িগুলো নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় শিপিং এজেন্ট ও মোংলা বন্দর কর্তৃপক্ষ।

বন্দর সূত্রে জানা গেছে, ‘মালয়েশিয়া স্টার’ নামের জাহাজটি আমদানিকৃত গাড়ি নিয়ে গত ৬ সেপ্টেম্বর মোংলা বন্দরে আসে। গাড়ি খালাস শুরুর পর গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) জাহাজের ডেক ছিদ্র হয়ে ভেতরে পানি ঢুকে পরে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত হারবার মাষ্টার ক্যাপ্টেন শাহাদাত হোসেন বলেন, বন্দর কর্তৃপক্ষ ও স্থানীয় শিপিং এজেন্টসহ সকলের যৌথ উদ্যোগে পাম্প দিয়ে জাহাজের পানি অপসারণ করা হয়েছে। জাহাজের মধ্যে এখন কোন পানি নাই। সব গাড়ি নামিয়ে ফেলা হয়েছে। জাহাজটিতে একটা ছিদ্র হয়েছিলো, সেটি মেরামত করা হয়েছে। কিছু গাড়ি পানিতে নিমজ্জিত হয়েছিল। তবে কোন ক্ষয়ক্ষতি হয়নি। 

স্থানীয় শিপিং এজেন্ট ওহিদুজ্জামান বলেন, ঢাকা, চট্টগ্রাম ও খুলনার বিভিন্ন আমদানিকারকের ৬৩৯টি গাড়ি নিয়ে জাহাজটি বন্দরে আসে। জাহাজটিতে একটি ছোট ছিদ্র হয়েছিল। ইতিমধ্যেই পাম্প দিয়ে পানি বের করা হয়েছে। পানিতে ১৬টি গাড়ি সামান্য ভিজেছে। কোন ক্ষয়-ক্ষতি হয়নি। 

আগামীকাল জাহাজটি বন্দর ছেড়ে যাবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি