ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাজশাহীর করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৯, ১০ সেপ্টেম্বর ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজেটিভ ছিলেন একজন। বাকিদের মধ্যে পাঁচজন করোনা উপসর্গ নিয়ে এবং দুইজন মারা গেছেন করোনা পরবর্তী শারীরিক জটিলতায়। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় এই আটজনের মৃত্যু হয়। 

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর চারজন, নাটোরের একজন, নওগাঁর একজন, পাবনার একজন ও কুষ্টিয়ার একজন। এদের মধ্যে চারজন পুরুষ ও চারজন নারী।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৮ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৫৯ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১২ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৫২ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭৪ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৩৩ জন।

বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে শূন্য দশমিক ১৬ শতাংশ বেড়ে সংক্রমণের হার ১০ দশমিক ৮৩ শতাংশ। এর আগের দিন বুধবার ছিল ১০ দশমিক ৬৭ শতাংশ। 

এর আগে গত মঙ্গলবার ছিল ১০ দশমিক ২৫ শতাংশ। এছাড়াও গত সোমবার ছিল ১৩ দশমিক ২৫ শতাংশ, গত রোববার ১৪ দশমিক ৯৫ শতাংশ, গত শনিবার ৯ দশমিক ৪৫ শতাংশ, গত শুক্রবার ১০ শতাংশ এবং গত বৃহস্পতিবার ১৩ দশমিক ৫৩ শতাংশ।  
এসবি/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি