ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাজশাহীতে গত ছয় মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৯, ১১ সেপ্টেম্বর ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পজিটিভ শনাক্ত রোগী ছিলেন একজন। বাকি চারজন মারা যান করোনা উপসর্গ নিয়ে। এদিকে শুক্রবার জেলার দুটি ল্যাবে পরীক্ষায় সংক্রমণের হার ছিল ৭ দশমিক ৬১ শতাংশ, যা গত ছয় মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টার বিভিন্ন সময়ে করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়। 

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর একজন, নাটোরের দুজন, নওগাঁর একজন ও পাবনার একজন। এদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ১৮ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ২৪০ শয্যার বিপরিতে রোগী ভর্তি আছেন ১৫৫ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৫৮ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৬৬ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৩১ জন।

রামেক পরিচালক আরও জানান, শুক্রবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ১৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক ২২ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৭ দশমিক ৬১ শতাংশ। এটি গত ছয় মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্তের হার। আগের দিন বৃহস্পতিবার ছিল ১০ দশমিক ৮৩ শতাংশ। এর আগে গত বুধবার শনাক্তের হার ছিল ১০ দশমিক ৬৭ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি