ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

গাছ পড়ে শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কে ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১২, ১৮ সেপ্টেম্বর ২০২১


কাভার্ডভ্যানের ধাক্কায় মৌলভীবাজারের লাউয়াছড়া বনের একটি সেগুন গাছ চাপালিশ গাছের বড় ডালের উপর পড়লে সে ডালও ভেঙ্গে পড়ে বৈদ্যুতিক খুঁটি ও তারের উপর। এতে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে শ্রীমঙ্গল-কমলগঞ্জ সড়কে পড়লে সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের মূল গেটের পাশে পার্কিং এলাকায় এই ঘটনা ঘটে। 

শ্রীমঙ্গল বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, শ্রীমঙ্গল শহরের দিক থেকে আসা জান্নাতুল কার্গো সার্ভিস নামের কাভার্ডভ্যানটি একটি গাছে ধাক্কা দিয়ে চলে যায়।। ধাক্কায় একটি সেগুন গাছ ভেঙ্গে চাপালিশ গাছের বড় ডালের উপর পড়লে সে ডালও ভেঙ্গে পড়ে বৈদ্যুতিক খুঁটি ও তারের উপর। এতে ভেঙ্গে পড়ে বৈদ্যুতিক খুঁটি। আর তার ছিঁড়ে গেলে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সংযোগ।

প্রত্যক্ষদর্শী সিএনজি অটোচালক সুরঞ্জিত জানান, গাছ ভেঙে একটি চাপালিশ গাছের উপর পরে। এ সময় চাপালিশের বিশাল একটি ডাল ভেঙ্গে পড়ে। দুই গাছের ধাক্কায় বিদ্যুতের তার সমেত একটি খুঁটি রাস্তার উপর পরে।

লাউয়াছড়া বন প্রহরি আলী হায়দার জানায়, কাভার্ডভ্যানটি কমলগঞ্জের মাধবপুর চা বাগান থেকে চা পাতা আনতে যাচ্ছিলো। অল্পের জন্য ওই কাভারভ্যানসহ আরও ২টি গাড়ি রক্ষা পেয়েছে। এ ঘটনায় রাস্তা দুই পাশে শতাধিক সিএনজি চালিত অটোরিকশা, বাস, টমটম, ট্রাক ইত্যাদি আটকা পড়ে।

এদিকে, খবর পেয়ে কমলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে গাছ কেটে রাস্তার উপরে থেকে সরিয়ে দিলে রাত ১০টায় যান চলাচল স্বাভাবিক হয়।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি