ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

তেলের পাইপ লিক হয়ে প্লাইউড কারখানায় আগুন

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৩, ১৯ সেপ্টেম্বর ২০২১

তেলের পাইপ লিক হয়ে বাগেরহাটের টিকে গ্রুপের প্লাইউড কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে বাগেরহাট, খুলনা ও মোংলা ইপিজেডের ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল পৌনে দশটায় সদর উপজেলার যাত্রাপুর নামক স্থানে প্লাইউড তৈরির কারখানায় আগুন লাগে। পরে দুপুর সাড়ে বারটায় আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মীরা।

আগুনের খবর পেয়ে বাগেরহাট ফায়ার সার্ভিসের ৪টি, খুলনা ফায়ার সার্ভিস ও মোংলা ইপিজেডের একটি করে ইউনিট আগুন নেভাতে কাজ করে। আড়াই ঘন্টা পরে তারা আগুন নেভাতে সক্ষম হয়। তবে আগুন নেভানোর পরে গ্রিন বোর্ড অ্যান্ড ফাইবার মিলসের কোন কর্মকর্তা বা দায়িত্বপ্রাপ্ত কেউ সাংবাদিক অথবা ফায়ার সার্ভিসের কর্মকর্তার সাথে কথা বলেনি।

খবর পেয়ে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়েই আমরা ঘটনাস্থলে এসেছি। আগুনের ভয়াবহতার মাত্রা বেশি থাকায় খুলনা ও মোংলা থেকে দুটি ইউনিট আনা হয়। ৬টি ইউনিটের আড়াই ঘন্টার চেষ্টায় আমরা আগুন নেভাতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, কারখানাটির বয়লারে তেল সরবরাহের পাইপ লিক হয়ে এই আগুনের সূত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তপূর্বক পরিবর্তিতে জানানো হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি