ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বৃষ্টিতে সাতক্ষীরার ২১ ইউনিয়নে ভোটগ্রহণ বিঘ্নিত

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৯, ২০ সেপ্টেম্বর ২০২১

ছাতা মাথায় ভোট কেন্দ্রে আসছেন ভোটাররা। ছবি: একুশে টেলিভিশন

ছাতা মাথায় ভোট কেন্দ্রে আসছেন ভোটাররা। ছবি: একুশে টেলিভিশন

সাতক্ষীরার তালা ও কলারোয়া উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হয়েছে। এর মধ্যে ৪টি ইউপিতে প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হচ্ছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।  কিন্তু টানা বৃষ্টি ভোটগ্রহণে বিঘ্নের সৃষ্টি হয়েছে।

ভোর রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টি এখনো অব্যাহত রয়েছে। বৃষ্টির কারণে সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি একদম নেই বললে চলে। অন্যসময় কেন্দ্রগুলোতে ভোটারের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যেতো। 

বৃষ্টির কারণে ভোটার না থাকায় কেন্দ্রে বসে একরকম অলস সময় কাটাচ্ছেন নির্বাচনে দায়িত্ব পালনকারি কর্মকর্তারা। তবে মাঝে মধ্যে দুই একজন পরুষ ভোটার ছাতা মাথায় কেন্দ্রে এসে ভোট দিয়ে যাচ্ছেন। 

দুই উপজেলার ২১টি ইউনিয়নের মধ্যে তালা উপজেলার ১১টি ও কলারোয়া উপজেলার ১০টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। দুই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৭৫ হাজার ২৯৪ জন। পুরুষ ১ লাখ ৮৮ হাজার ২৪৪ জন ও নারী ১ লাখ ৮৭ হাজার ৫০ জন ভোটার। 

যার মধ্যে তালা উপজেলার ১১টি ইউনিয়নের মোট ২ লাখ ৩০ হাজার ৮২৪ জন ভোটার এবং কলারোয়ায় ১ লাখ ৪৪ হাজার ৪৭০ জন ভোটার রয়েছে। ২ উপজেলার ২১টি চেয়ারম্যান পদের বিপরীতে ৮১ জন, ৬৩টি সংরক্ষিত আসনের বিপরীতে ২৬০ জন নারী, একই সাথে ১৮৯টি সদস্য পদে লড়ছে ৮৩৭ জন প্রার্থী।

এদিকে, কলারোয়ার হেলাতলা, তালা সদর, খলিলনগর ও তেঁতুলিয়া ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ চলছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি