ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নির্বাচনে হেরে বেড়া দিয়ে রাস্তা বন্ধ করলো প্রার্থী

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৮, ২২ সেপ্টেম্বর ২০২১

সাতক্ষীরার কলারোয়ায় ইউপি নির্বাচনে হেরে যাওয়ায় ৪২ বছরের পুরনো রাস্তা বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে এক প্রার্থীর বিরুদ্ধে। এতে করে ওই গ্রামের সাধারণ মানুষ বাড়ি থেকে বের হতে পারছেন না, একরকম গৃহবন্দী তারা।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার উপজেলার জালালাবাদ ইউনিয়নের বদ্দিপুর গ্রামে। 

এলাকাবাসীরা জানান, দীর্ঘ ৪২ বছর ধরে বদ্দিপুর গ্রামের ৩নং ওয়ার্ডের প্রায় ৬০ পরিবার যাতায়াত করে ওই রাস্তা দিয়ে। ২০ সেপ্টেম্বর জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বদ্দিপুর গ্রামের আরিজুল ইসলাম ইউপি সদস্য পদে প্রার্থী ছিলেন। তিনি নির্বাচনে হেরে যাওয়ায় এলাকাবাসী তাকে ভোট দেয়নি এই অভিযোগ তুলে তার বাড়ির পেছনের রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে ঘিরে দেয়। এতে করে তারা একরকম গৃহবন্দী হয়ে পড়েছেন। 

এ বিষয়ে ৩নং ওয়ার্ডের আওয়ামী লীগের সহ-সভাপতি মৌফর মোড়ল জানান, তারও ওই গ্রামে বাড়ি। তিনিও বাড়ি থেকে বের হতে পারছেন না রাস্তায় বাঁশের বেড়া দেয়ার কারণে। উক্ত বাঁশের বেড়া তুলে দেয়ার জন্য কলারোয়া থানা পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। 

৩নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মিন্টু জানান, ২০ সেপ্টেম্বর উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বদ্দিপুর গ্রামের আরিজুল ইসলাম ইউপি সদস্য প্রার্থী ছিলেন। ভোটে হেরে যাওয়ার কারণে এলাকাবাসীকে উদ্দেশ্য করে গালি গালাজ শুরু করেন তিনি। এর পরের দিন সকালে সে তার বাড়ির পেছনের রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে ঘিরে দেন। 

এদিকে অভিযুক্ত আরিজুল ইসলাম বলেন, ওই রাস্তাটি তার রেকর্ডীয় জমি। এখন তিনি ওই স্থানে একটি বাথরুম করবেন। এলাবাসী কিভাবে বাড়ি থেকে বের হবেন তা তিনি জানেন না। 

এদিকে, এলাকাবাসী ওই রাস্তার বাঁশের বেড়া উচ্ছেদের দাবিতে জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি