ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ভারতে ঘুরতে গিয়ে বিপদে, ছয়মাস পর ফিরলো ৩ তরুণ

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ১১:৫৭, ২৯ সেপ্টেম্বর ২০২১

ছয়মাস পর যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে ভারতে ঘুরতে যাওয়া বাংলাদেশি তিন তরুণ। তারা অবৈধপথে আল আমিন নামে একটি ছেলের সঙ্গে ভারতে ঘুরতে গিয়েছিল। 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে। পরে তাদেরকে পরিবারের কাছে তুলে দেওয়া হয়। 

ফেরত আসা তিনজন হলো, যশোরের অভয়নগর থানার গোয়াখোলা গ্রামের সালাম সরদারের ছেলে আসাদ সরদার (১৬), মৃত বাবু ফকিরের ছেলে সবুজ ফকির (১৮) ও সোনা মিয়ার ছেলে ইব্রাহিম মিয়া (২০)।

বেনাপোল পোর্ট থানার এসআই মুরাদ হোসেন বলেন, “ছয়মাস আগে অভয়নগর থানার গোয়াখোলা গ্রামের প্রতিবেশী আল আমিন নামের একটি ছেলের সঙ্গে তারা তিন বন্ধু ভারতের দিল্লীতে ঘুরতে যায়। সেখানে একটি রেলস্টেশন এলাকায় আল আমিন তাদের ফেলে পালিয়ে যার। এ সময় রেল পুলিশের হাতে তারা আটক হয়। পরে আদালতের মাধ্যমে ‘হোলি চাইল্ড’ নামে একটি শেল্টার হোম তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। উদ্ধার হওয়া তরুণরা বাংলাদেশি কিনা যাচাই বাচাই করে প্রয়োজনীয় কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে মঙ্গলবার তারা দেশে ফিরে আসে।”

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ওসি (তদন্ত) মুজিবর রহমান বলেন, “দালালের মাধ্যমে তারা ভারতে যায়। সেখানে রেলস্টেশনে ঘোরাঘুরির সময় পুলিশ তাদের আটক করে এবং আদালতে পাঠায়। একটি এনজিওর সহযোগীতায় তাদের হেফাজতে থাকার ৬ মাস পর দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।”
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি