ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শার্শায় গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ উপলক্ষে র‌্যালি

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৫, ১ অক্টোবর ২০২১

যশোরের শার্শায় গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ উপলক্ষে শুক্রবার সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা।

সভায় গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ নারী শ্রমিকদের করোনা মহামারির সময়ে স্বাস্থবিধি মেনে কাজ করার ও বাল্যবিয়ে বন্ধ এবং সন্তানদের লেখা পড়া করানোর আহবান জানানো হয়।

উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান জানান, দরিদ্রের কষাঘাত থেকে মুক্তি পাওয়া এবং স্বামী পরিত্যাক্তা ও অসহায় দু:স্থ নারীরা জীবিকারটানে গ্রামীন সড়ক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত রয়েছে। শার্শা ১১ ইউনিয়নের ১০ জনের একটি গ্রুপ প্রতিদিন ঝুড়ি, কোদাল, হাসুয়া হাতে নিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। এছাড়া পল্লী সড়ক ও ব্রীজ কালভার্ট মেরামত কর্মসূচির আওতায় দুটি গ্রুপে ২৭ জন নারী শ্রমিক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত রয়েছে। প্রতিটি ইউনিয়নের গ্রামীন সড়ক, ব্রীজ কালভার্টের সৌন্দার্য বর্ধনে যাতে সড়কের দুই পাশে পানি জমে না থাকা এবং শোল্ডার তৈরি করা ও সড়কের দুই পাশে বন জঙ্গল কেটে পরিষ্কার করায় তাদের প্রধান কাজ। এসময় অনান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকারি প্রকৌশলী মছিয়ার রহমান। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি