ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

মুহিব্বুল্লাহ হত্যা: আরও তিন রোহিঙ্গার রিমান্ড মঞ্জুর

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৯, ৬ অক্টোবর ২০২১

আদালত থেকে তিন রোহিঙ্গা আসামিকে নিয়ে যাচ্ছে পুলিশ

আদালত থেকে তিন রোহিঙ্গা আসামিকে নিয়ে যাচ্ছে পুলিশ

রোহিঙ্গা শীর্ষ নেতা মুহিব্বুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতার ৩ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

বুধবার (৬ অক্টোবর) সাড়ে ১১টায় ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত এ রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- উখিয়ার কুতুপালং লম্বাশিয়া-১ ইস্ট রোহিঙ্গা ক্যাম্প ১৫ ব্লকের বাসিন্দা জাকির আহমদের ছেলে জিয়াউর রহমান (২৫), লম্বাশিয়া ৮ ডাব্লিউ ক্যাম্পের এইচ ৫৪নং ব্লকের মৃত মকবুল আহমদের ছেলে মোহাম্মদ সালাম (৩২) ও ৫নং ক্যাম্পের রজক আলীর ছেলে মো: ইলিয়াছ (২৮)।

এর আগে গ্রেফতার তিন রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কার্তিক চন্দ্র। এনিয়ে পৃথকভাবে একই মামলার মোট ৫ জনকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করলো আদালত।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন সদস্যরা এই তিনজন রোহিঙ্গাকে গ্রেফতার করে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে পুলিশ তাদের আদালতে সোপর্দ করলে গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়।

ইতিপূর্বে মোহাম্মদ সেলিম প্রকাশ লম্বা সেলিম এবং শওকত উল্লাহ নামে দুই রোহিঙ্গাকে একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মুহিব্বুল্লাহ হত্যা মামলায় এ পর্যন্ত এপিবিএন সদস্যরা ৫ জন এবং উখিয়া থানা পুলিশ একজনকে গ্রেফতার করেছে। 

১৪ এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, মুহিব্বুল্লাহ হত্যাকাণ্ডে সরাসরি জড়িতদের গ্রেফতারের চেষ্টা করছেন তারা। পুরো ক্যাম্পকে নিশ্চিদ্র নিরাপত্তা বলয়ের মধ্যে আনা হচ্ছে। প্রতিরাতেই পুলিশ এবং এপিবিএন টিম ক্যাম্পে ব্লক রেইড দিচ্ছে। সাধারণ রোহিঙ্গারা যাতে ভয়ভীতিতে না পড়েন সেদিকটাও দেখা হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাত বন্দুকধারীরা নিজ অফিসে মুহিবুল্লাহকে লক্ষ্য করে ৫ রাউন্ড গুলি চালায়। এসময় ৩ রাউন্ড গুলি তার বুকে লাগে। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে ‘এমএসএফ’ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি