ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মোংলা বন্দর সিবিএর নির্বাচনে ১৩ পদে ৪৪ প্রার্থী

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৬, ৬ অক্টোবর ২০২১

মোংলা বন্দর ব্যবস্থাপনায় দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ সিবিএ’র (কর্মচারী সংঘ) নির্বাচন গুরুত্বপূর্ণ ভূমিকার ফলে জমে উঠেছে। আগামী ১৭ অক্টোবর এই নির্বাচনকে সামনে রেখে ১৩টি পদের বিপরীতে ৪৪ জন প্রার্থী মনোয়ন সংগ্রহ করেছেন।

এর মধ্যে সভাপতি পদে নাসির চৌধুরী, নাসির মৃধা ও শওকত আলী এবং সাধারণ সম্পাদক পদে এস এম ফিরোজ, মতিউর রহমান সাকিব ও কাজী খুরশিদ আলম পল্টু মনোনয়ন সংগ্রহ করেছেন। বুধবার (৬ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাকি মনোনয়নগুলো বিক্রি করেন নির্বাচন পরিচালনা কমিটি। 

এই কমিটির সদস্য সচিব ও মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের কর্মকর্তা মুন্সি মাকরুজ্জামান জানান, উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে সকাল থেকে প্রার্থীরা মনোনয়ন সংগ্রহ করেছেন। মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের এই নির্বাচন খুবুই গুরুত্বপপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, এখানে রাজনৈতিক প্রভাব বিস্তার না থাকলেও রয়েছে আঞ্চলিকতা। এটিকেই পুজি করে বিভিন্ন সময়ে সিবিএর নেতা হয়ে জয়লাভ করে প্রার্থীরা। 

বিভিন্ন দপ্তরে বন্দরে কর্মরত বৃহত্তর চট্রগ্রাম, বরিশাল, ঢাকা ও খুলনা বিভাগের কর্মচারীরা তিনটি প্যানেল দিয়ে নির্বাচন করছেন বলে জানা গেছে। তিনটি প্যানেলের নাসির চৌধুরী-এস এম ফিরোজ, শওকত আলী-মতিউর রহমান সাকিব ও নাসির মৃধা-কাজী খুরশিদ আলম পল্টু পরিষদ নির্বাচনে সভাপতি, কার্যকরি সভাপতি, কার্যকরি সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, অতিরিক্ত সম্পাদক, যুগ্ন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক, কোষাধক্ষ্য, সমাজ কল্যান সম্পাদক ও নির্বাহী সম্পাদক, এই ১৩টি পদেরে অনুকূলে মনোয়ন কিনেছেন ৪৪ জন প্রার্থী। 

আগামী ১৭ অক্টোবর মোংলা বন্দর স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত এই নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন বাগেরহাট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এ্যাডঃ ভূইয়া হেমায়েত উদ্দিন, বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের কর্মকর্তা সচিব এবং সদস্য হিসেবে বন্দর কর্তৃপক্ষের উপ-পরিকল্পনা প্রধান শেখ মাসুদউল্লাহ।

এছাড়া এই নির্বাচন কঠোরভাবে পর্যবেক্ষণে রাখবেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি