ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৪ ১৪২৮

চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা 

প্রকাশিত : ২১:১৯, ৬ অক্টোবর ২০২১

দীর্ঘ ১৪ বছর পর বর্ণিল আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ অক্টোবর) বেলা ১০টায় শুরু হয়ে দুপুর আড়াইটা পর্যন্ত চলে সম্মেলনের প্রথম অধিবেশন। এরপর বিকেল চারটায় শুরু হয়ে দ্বিতীয় অধিবেশন চলে রাত ৮টা পর্যন্ত।

এদিন বেলা ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্কের বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর মুক্ত মঞ্চে সম্মেলন শুরু হয়। জাতীয় সংগীত পরিবেশন ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ। এ সম্মেলনের প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। দুপুরে কেন্দ্রীয় নেতারা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মণ্ডলের কবর জিয়ারত করেন। পুরো সম্মেলনে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে সম্মেলন শুরুর দিকে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় দেলোয়ার নামে এক যুবক আহত হয়েছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রাণীহাটির আব্দুস সাত্তারের ছেলে। ছুরিকাহত দেলোয়ারকে ২৫০ শয্যার জেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে।

সম্মেলনের প্রথম অধিবেশন বক্তব্যের মধ্যদিয়ে দুপুর আড়াইটার দিকে সমাপ্ত হয়। এরপর মধ্যাহ্নভোজের বিরতি শেষে বিকেল চারটার দিকে শুরু হয় দ্বিতীয় অধিবেশন। এ অধিবেশনে নতুন কমিটি গঠন সংক্রান্ত কার্যাবলী পরিচালনা করা হয়। এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের আবেদন জমা নেয়া হয়। সভাপতি পদের জন্য আবেদন করেন ৬ জন এবং সাধারণ সম্পাদক পদে আবেদন করেন ৬ জন। সভাপতি পদে আবেদনকারিরা হলেনÑ জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা শহিদুল হুদা অলক, আব্দুল্লাহ গণি জোহা, এমদাদুল হক, সাকলাইন আলম, গোলাপ হোসেন ও রায়হান আলী।

সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন- জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফাইজার রহমান কনক, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান আরমান, সাবেক ছাত্রনেতা সাকিউল ইসলাম সাকিল, খাইরুল আলম জেম, মুন্সি নজরুল ইসলাম সুজন ও শামীম রেজ। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আলোচনা ও পদপ্রত্যাশীদের আবেদনপত্র পর্যালোচনা করে আগামী তিন দিনের মধ্যে কমিটি ঘোষনা করা হবে। এদিনে নেতৃত্ব নির্বাচনের শর্ত অনুযায়ী ডোপ টেস্ট বাধ্যতামূলক থাকলেও ডোপ টেস্ট ছাড়াই সভাপতি পদে দুজন আবেদন করেছেন। এরা হলেনÑ গোলাপ হোসেন ও রায়হান আলী। 

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইফতেখারুল ইসলাম সুজনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এমকেএম আফজালুর রহমান বাবু। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল ওদুদ, শিবগঞ্জের সাংসদ ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসী, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক নেতা শহিদুল হুদা অলক।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ডা. গোলাম রাব্বানীসহ পাশের জেলা নওগাঁ ও রাজশাহী থেকে আসা বিভন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি