ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রাজশাহীর করোনা ইউনিটে ৬ জনের মৃত্যু

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪১, ৯ অক্টোবর ২০২১ | আপডেট: ১৩:৪২, ৯ অক্টোবর ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ছয়জন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন নাটোরের একজন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন, নওগাঁর দুজন এবং নাটোরের আরও একজন মারা যান।

শনিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। 

তিনি জানান, মৃতদের মধ্যে দুইজন পুরুষ ও তিনজন নারী। এদের মধ্যে তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। এছাড়া ৩, ১৭ ও ২৯-৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা যান।

রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি হয়েছেন ১৬ জন। এর মধ্যে রাজশাহীর চার, চাঁপাইনবাবগঞ্জের তিন, নাটোরের চার, নওগাঁর তিন ও পাবনার দুইজন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন নয়জন।

১৯২ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৬টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৮ জন। এর মধ্যে রাজশাহীর ৩৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের ৯ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার তিনজন, সিরাজগঞ্জের একজন, মেহেরপুরের একজন এবং দিনাজপুরের একজন রোগী রয়েছেন।

শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে রাজশাহীর ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ১১ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয় আরও ১১৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে দুজনের। 

পরীক্ষা অনুপাতে রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৬ দশমিক ২৮ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি