ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১৫ জেলের কারাদণ্ড

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৯, ১৩ অক্টোবর ২০২১

রাজবাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মায় মা ইলিশ ধরার অপরাধে ১৫ জেলেকে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ২ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় জেলা সদরের পদ্মার গোয়ালন্দ, অন্তারমোড়, সোনাকান্দর এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩৭ কেজি ইলিশ ও ২২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

এ অভিযানে ১৭ জেলেকে আটক করে জেলা মৎস্য সংরক্ষণ টাস্কফোর্স টিম। তাদের মধ্যে ৯ জেলেকে ১৩ দিন, ৪ জেলেকে ১৪ দিন, অপ্রাপ্ত হওয়ায় ২ জনকে মুচলেকায় ছাড় ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা এবং মাছ বিক্রির দায়ে ২ জনকে নিয়মিত মামলা দিয়ে জেল হাজতে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ২ জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে সদর থানা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এনডিসি সাইফুল হুদা, আরডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুল্লাহ ও ফারজানা আক্তার। এসময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান এবং আনসার ব্যাটালিয়নের সদস্যরা। 

পরে জব্দ করা ২২ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুরে বিনষ্ট এবং ৩৭ কেজি ইলিশ মাছ বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি