ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে ৩ দালাল আটক

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৭, ১৩ অক্টোবর ২০২১ | আপডেট: ১৮:৩০, ১৩ অক্টোবর ২০২১

ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে রোহিঙ্গা নাগরিকদের পালাতে সহযোগিতা করার অভিযোগে ৩ দালালকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। আটককৃত তিন দালালরা রোহিঙ্গা নাগরিক। বুধবার দুপুরে ভাসানচরের ৪৮নং ক্লাস্টারে যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন, আশ্রয়ণ প্রকল্পের ৪৮নং ক্লাস্টারের রুম ডি /১৫, ১৬ এর মৃত হোসেন আহমেদের ছেলে গুরা মিয়া ওরফে তাহের মাঝি (৩৯), ৪৮নং ক্লাস্টারের রুম ডি /১৫, ১৬ এর গুরা মিয়া (তাহের) এর ছেলে রেদোয়ান (১৮) ও ৪৮নং ক্লাস্টারের রুম ডি/১৫, ১৬ এর আবুল হোসেন এর ছেলে নাজমুল হাসান(২১)।

নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে আশ্রয়ণ প্রকল্পে ৪৮ ক্লাস্টারে যৌথ অভিযান চালিয়ে কোস্টগার্ড ও এপিবিএন এর সিভিল দলের সদস্যরা। এসময় রোহিঙ্গা দালাল গুরা মিয়া ওরপে তাহের মাঝি, রেদোয়ান ও নাজমুলকে আটক করা হয়। আটককৃত দালালরা একটি চক্রের মাধ্যমে টাকার বিনিময়ে রোহিঙ্গা নাগরিকদের সহযোগিতা করে আসছিল। আটককৃতদের পরে সিআইসি অফিসে(ভাসানচর প্রশাসনিক কার্যালয়) হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে সিআইসি পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, আটককৃত দালালরা গত ৩০ সেপ্টেম্বর উদ্ধারকৃত ২৪ জন রোহিঙ্গা এবং ৫ অক্টোবর উদ্ধারকৃত ৪৭ জন রোহিঙ্গা পাচারের সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত ছিল বলে জানা যায়।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি