ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নাব্যতা সংকটে ৭ নং ফেরি ঘাট বন্ধ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০১, ২৪ অক্টোবর ২০২১

নাব্য সংকটে ৭ নং ফেরি ঘাট বন্ধ ও ফেরি চলাচলের চ্যানেল ও বিভিন্ন স্থানে ডুবোচরের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। গত পনের দিন ধরে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ফেরি ঘাট এলাকা ও গোয়ালন্দমোড় মহাসড়কে প্রতিদিনই দীর্ঘ যানজট লেগে থাকছে। এ দুটি স্থানের ৬ কিলোমিটার এলাকায়  যাত্রীবাহি বাস, পণ্য বাহী ট্রাক, কাভার্ড ভ্যান সহ ৭ শতাধিক যানবাহন যানজটে আটকা পড়েছে।

বর্তমানে এ নৌরুটে ২০ টি ফেরি চালু রয়েছে। তবে ডুবোচর ও নাব্য সংকটে ফেরি চলাচল ঠিক ভাবে করতে না পারায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। ফেরি গুলো ধীর গতিতে চলাচল করায় পারাপারে সময় লাগছে দ্বিগুন, কমেগেছে ফেরির ট্রিপ সংখ্যা। সেই সাথে কমেছে যানবাহন পারাপারের সংখ্যাও। বর্তমানে  ৭টি ফেরি ঘাটের ৪ টি ফেরি ঘাট চালু রয়েছে।

রবিবার সকালে দৌলতদিয়া ফেরি ঘাট ও গোয়ালন্দমোড় মহাসড়কে  ৫ শতাধিক যানবাহনের দীর্ঘ সাড়ি দেখা গেছে। পচনশীল মালামাল ও বিভিন্ন ধরনের পন্যবাহী ট্রাক গুলো যানজটে আটকে থেকে ভোগান্তিতে পরেছেন চালকেরা। তবে গত কয়েকদিন ধরে দৌলতদিয়া অংশে বন্ধ রয়েছে ড্রেজিং কার্যক্রম।

বিআইডব্লিউটিসি’র সহকারী ঘাট ব্যাবস্থাপক মো. খোরশেদ আলম জানায়, বর্তমানে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ২০ টি ফেরি চলমান রয়েছে। তবে নাব্য সংকটে ফেরি চলাচল ধীর গতিতে করতে হচ্ছে। ৭ নং ফেরি ঘাটটিও বন্ধ রয়েছে নাব্যতার কারনে। এ কারনে যানবাহনের  যানজট তৈরী হচ্ছে প্রতিদিন। 

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি