ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বরিশালে দুই দিনব্যাপী বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৩, ২৭ অক্টোবর ২০২১ | আপডেট: ২৩:২৬, ২৭ অক্টোবর ২০২১

বরিশালের মুলাদী উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন পরিশীলন পরিষদের উদ্যোগে ২ দিনব্যাপী ৪র্থ বারের মতো বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।  

গত ২৪ ও ২৫ অক্টোবর চরসাহেব রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত ক্যাম্পে ৫৫৪ জন ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় এবং তাদেরকে রক্তের গ্রুপের সার্টিফিকেট প্রদান করা হয়। কর্মসূচিতে সাধারণ লোকজনকে রক্তদানে উৎসাহিত করা হয়। 

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন, পরিশীলন পরিষদের উপদেষ্টা ও চরসাহেবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার, পরিশীলন পরিষদের উপদেষ্টা ও উত্তমাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মনিরুল আজম সাবু, পরিশীলন পরিষদের সাবেক সভাপতি ও চরসাহেবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক আলম মিয়া স্বপন ও সহকারী শিক্ষক মাওলানা মো. জাকির হোসেন তালুকদার, পরিশীলন পরিষদের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন,  সহ-সভাপতি হানিফ মাহামুদ আক্তার মৃধা, সদস্য মো. সোহেল, মো. রহমাতুল্লাহ, মো. আবু হানিফ, মো. জাফর ইকবাল, মো. সুমন, মো. রায়হান সরদার, মো. শরিফুল ইসলাম প্রমুখ।

৪র্থ ব্লাড গ্রুপিং কর্মসূচির উদ্যোক্তা  পরিশীলন পরিষদের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন ভূঁইয়া বলেন, ধারাবাহিকভাবে চরসাহেবরামপুর, চরসেলিমপুর ও চরটুমচর গ্রামের সকল লোকের রক্তের গ্রুপ নির্ণয় করে একটি ডাটাবেস করে ফলাফল সংরক্ষণ করা হবে। এতে প্রয়োজনে কে কাকে রক্ত দিতে পারবে তা সহজে জানা যাবে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি