ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আদিয়ান মার্টের সিইওসহ গ্রেফতার ৪

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৭, ৩০ অক্টোবর ২০২১

গ্রাহকের টাকা আত্মসাৎ মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুবাইর সিদ্দিকীসহ চার কর্মকর্তাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

শনিবার সকাল সাড়ে ১০টায় এক প্রেস ব্রিফিংয়ে ঝিনাইদহ (সিপিসি২) র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ শরিফুল আহসান এ তথ্য জানান।

এর আগে শুক্রবার রাত ১২টার দিকে খুলনা ও চুয়াডাঙ্গা থেকে তাদের গ্রেফতার করা হয়। বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত আদিয়ান মার্টের প্রধান কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। 

মেজর মোহাম্মদ শরিফুল আহসান জানান, চুয়াডাঙ্গায় ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট বিভিন্ন অফারের মাধ্যমে সাধারণ মানুষকে আকৃষ্ট করে আসছিল। তারা পণ্য সরবরাহের নামে প্রায় আট কোটি টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারণা শিকার আতিকুর রহমান উজ্জ্বল শুক্রবার চুয়াডাঙ্গা সদর থানায় ১৮ লাখ ৫২ হাজার ৪৮০ টাকা আত্মসাৎ করার অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করেন।

মামলা দায়েরের পর র‌্যাব-৬ গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ও খুলনা থেকে প্রতিষ্ঠানের সিইও নীলমনিগঞ্জ বাজারের আবু বক্কর সিদ্দিকী ছেলে জুবায়ের সিদ্দিকী মানিক (৩০) ও মহা-ব্যবস্থাপক মাসুদ সিদ্দিকী রতন (২৮), একই এলাকার মৃত মোঃ আবুল হোসেন ছেলে উপদেষ্টা আবু বক্কর সিদ্দিকী ও সরিষাডাঙ্গা গ্রামের মতিয়ার রহমান ছেলে ম্যানেজার মিনারুল ইসলামকে গ্রেফতার করা হয়।

তাদের চুয়াডাঙ্গা সদর থানায় হস্তান্তর করা হবে বলে জানান র‌্যাব কমান্ডার।

তিনি আরও বলেন, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট প্রতিষ্ঠিত হয়। প্রথম দিক থেকেই প্রতিষ্ঠানটি বিভিন্ন অফারের মাধ্যমে জনসাধারণকে আকৃষ্ট করে। বর্তমানে তাদের প্রডাক্ট ঘাটতির পরিমাণ প্রায় ৭-৮ কোটি টাকার। কয়েক মাস ধরে তাদের প্রতিষ্ঠানের কাস্টমার কেয়ারসহ কার্যক্রম বন্ধ রাখে।

বর্তমানে তাদের ১৮শ’রর মতো ইনভয়েস অর্ডার বাকি আছে। 

শুরু থেকে র‌্যাব-৬ এর গাংনী ক্যাম্পের একটি চৌকশ আভিযানিক দল মামলা সংক্রান্ত ছায়া তদন্ত শুরু করে। তদন্তের পর শুক্রবার মামলা হলে তাদের খুলনা ও চুয়াডাঙ্গা থেকে গ্রেফতার করা হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি