ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৫ ১৪২৮

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন 

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা 

প্রকাশিত : ২৩:১২, ৬ নভেম্বর ২০২১

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপনের অংশ হিসেবে এটি উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে জেলা পরিষদ ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’টি উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবির। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মো. আশরাফুল হক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মো. এনামুল হক,  জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজসহ জেলা পরিষদের সদস্য, কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মো. এনামুল হকের পরিকল্পনায় বঙ্গবন্ধু কর্নার সাজানো হয়েছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক কিছু ছবি। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ও বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’র পাশাপাশি ‘বঙ্গবন্ধু কর্নার’ এ রয়েছে জাতির পিতার জীবন ও রাজনৈতিক দর্শন, বঙ্গবন্ধুর বাণী, ১৯৭১: ডকুমেন্টস, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা ‘শেখ মুজিব আমার পিতা’, মুনতাসীর মামুনের লেখা ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’, ভাষা আন্দোলনের ইতিহাস ও দলিলপত্র এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কিত বেশকিছু তথ্যসমৃদ্ধ বই। উদ্বোধন শেষে ‘বঙ্গবন্ধু কর্নার’টি ঘুরে দেখেন অতিথিরা। এ সময় পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবির।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) মো. এনামুল হক বলেন, বঙ্গবন্ধু কর্নারের এসব বই থেকে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় তার অসামান্য আত্মত্যাগ ও অনন্য ভূমিকাসহ বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে অবহিত হতে পারবে। ফলে বঙ্গবন্ধুর রাজনৈতিক চেতনা ও আদর্শ তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে পড়বে এবং বাংলাদেশ ও বঙ্গবন্ধু সম্পর্কে তারা আগ্রহী হয়ে উঠবে।

এরপর চাঁপাইনবাবগঞ্জের প্রয়াত আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. মইনুদ্দীন মন্ডলের নামে আধুনিক সম্মেলন কক্ষের উদ্বোধন করা হয়। ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধনের পর রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবির এ সম্মেলন কক্ষের উদ্বোধন করেন। সম্প্রতি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মো. এনামুল হকের পরিকল্পনায় এটির বাস্তবায়ন করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. আশরাফুল হক। জেলা পরিষদের পুরনো সম্মেলন কক্ষ আধুনিকায়ন করা হয়েছে। ডিজিটল সাউন্ড সিস্টেমসহ প্রযুক্তিনির্ভর সব সুবিধা সংযুক্ত করা হয়েছে সম্মেলন কক্ষে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি