ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নাটোরে ৩৭০০ কৃষক পাচ্ছেন কৃষি প্রণোদনা 

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৪, ৮ নভেম্বর ২০২১

কৃষি প্রণোদনা তুলে দিচ্ছেন নাটোর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ আফরোজা খাতুন

কৃষি প্রণোদনা তুলে দিচ্ছেন নাটোর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ আফরোজা খাতুন

নাটোর জেলার সদর উপজেলার তিন হাজার ৭০০ জন কৃষককে রবি মৌসুমের শস্য আবাদে কৃষি প্রণোদনা প্রদান করা হচ্ছে। এরমধ্যে রয়েছে মসুর, খেসারি ও সরিষা বীজ এবং রাসায়নিক সার।

সোমবার দুপুর বারোটায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে কর্মসূচির উদ্বোধন হয়।

অনুষ্ঠানে  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ আফরোজা খাতুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মেহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকি। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য চাহিদা পূরণে উৎপাদন বৃদ্ধির কোন বিকল্প নেই। কৃষি-বান্ধব বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিভিন্ন মৌসুমের ফসল উৎপাদনে নিয়মিত প্রণোদনা দিয়ে যাচ্ছে সরকার।

প্রণোদনার বীজ ও সার ব্যবহার করে উপকারভোগী কৃষকরা শস্য উৎপাদনের মাধ্যমে খাদ্য চাহিদা পূরণে অবদান রাখবেন বলে বক্তারা আশা প্রকাশ করেন।

উপজেলা কৃষি অফিসার মোঃ মেহেদুল ইসলাম জানান, চলতি রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় নাটোর পৌরসভা এবং উপজেলার সাতটি ইউনিয়নের মোট তিন হাজার ৭০০ নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে এক বিঘা জমি আবাদের প্রয়োজনী গম, ভুট্টা, শীতকালীন পেঁয়াজ, সরিষা, মুগ, মসুর ও খেসারী ডাল বীজ এবং রাসায়নিক সার পর্যায়ক্রমে প্রদান করা হবে।

প্রতিটি কৃষক বীজের পাশাপাশি ১০ কেজি পিএপি এবং ১০ কেজি এমওপি সার পাচ্ছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি