ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাগেরহাটের ৫ ইউপিতে ভোটগ্রহণ শুরু

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৯, ১১ নভেম্বর ২০২১

ভোটারদের লাইন

ভোটারদের লাইন

দ্বিতীয় দফায় বাগেরহাটের ৫ ইউনিয়ন পরিষদ নির্বাচণে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররা শান্তিপূর্ণভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টায় কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ শুরু হয়। সকাল সকাল গোটাপাড়া ইউনিয়নের পাতিলাখালি কেন্দ্রে নারী-পুরুষের দীর্ঘলাইন দেখা যায়।
 
এই নির্বাচনে বাগেরহাটের ৩টি উপজেলার ৫টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন গুলো হচ্ছে- বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর, গোটাপাড়া ও ষাটগম্বুজ, ফকিরহাটের মূলঘর এবং মোল্লাহাট উপজেলার গাংনি। এর মধ্যে যাত্রাপুর, গোটাপাড়া, ষাটগম্বুজ ও গাংনি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া মূল ঘর ইউনিয়ন পরিষদে দুইজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দীতা করবেন। এছাড়া ৫টি ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১৬৩ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৬০ জন প্রার্থী রয়েছে। 

৫টি ইউনিয়নে ৮২ হাজার ৬০৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৪৫টি কেন্দ্রে ৪৯৪টি ভোট কক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে ভোটগ্রহণ করা হবে। 

ভোটগ্রহণের জন্য ৪৫ জন পিজাইডিং অফিসার, ২৪৭ জন সহকারী পিজাইডিং অফিসার এবং ৪৯৪ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করছেন। 

আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রতিটি কেন্দ্রে ২২ জন পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া ১৫টি ভ্রাম্যমাণ টিম, র‌্যাবের পাঁচটি টহল টিম এবং ৩টি স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবেন। এর পাশাপাশি বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও দায়িত্ব পালন করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচন শুরু করেছি। আসা করছি নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্পন্ন করতে পারবো।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি