ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

যশোরের শার্শায় বিনামূল্যে প্রান্তিক কৃষকদের বীজ ও সার বিতরণ

বেনাপোল প্রতিনিধি:

প্রকাশিত : ১৬:৪১, ১১ নভেম্বর ২০২১

যশোরের শার্শা উপজেলার ২৩৫০ জন কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। ২০২১-২২ অর্থবছরের রবি মৌসুমে গম, ভূট্রা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন পেঁয়াজ, মসুর ও মুগ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে এই বীজ ও সার বিতরণ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে শার্শা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কমপ্লেক্স অডিটরিয়ামে অনুষ্ঠিত বীজ ও সার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলীফ রেজা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসান, বিআরডিবি কর্মকর্তা বিল্লাল হোসেন, শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম খান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শার্শা উপজেলা কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল।

কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় শার্শা উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ২৩০০ কৃষকের মধ্যে ৩০০ জনের মধ্যে গম বীজ, ৩০০ জনের মধ্যে ভূট্রা বীজ, ৮৫০ জনের মধ্যে সরিষা, ২০ জনের মধ্যে সূর্যমুখী, ৫০ জনের মধ্যে শীতকালীন পেঁয়াজ, ৮০০ জনের মধ্যে মশুর ও ৩০ জনের মধ্যে মুগের বীজ বিতরণ করা হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি