ঢাকা, শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২, || মাঘ ১৪ ১৪২৮

ভাসানচরের রোহিঙ্গাদের মাঝে ৪ হাজার পানির ফিল্টার বিতরণ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৪, ১৮ নভেম্বর ২০২১

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরের রোহিঙ্গাদের মাঝে ৪ হাজার পানির ফিল্টার বিতরণ করেছে গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থা।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দিনব্যাপী আশ্রয়ণ প্রকল্পের বিভিন্ন শেল্টারের পরিবারের মধ্যে একটি করে পানির ফিল্টার বিতরণ করা হয়।

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকা অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (উপসচিব) মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার উদ্যোগে বিভিন্ন এনজিওর লোকবলের তত্ত্বাবধানে রোহিঙ্গাদের জন্য বিশুদ্ধ পানির ৪ হাজার ফিল্টার বিতরণ করা হয়েছে। প্রতিটি রোহিঙ্গা পরিবারকে ১ টি করে ফিল্টার দেওয়া হয়েছে। 

এর আগে গতকাল ১৭ নভেম্বর দুপুরে নৌবাহিনীর ‘বানৌজা টুনা’ ও ‘বানৌজা তিমি’ নামে জাহাজ দুটি জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) ত্রাণ সহায়তার মোট ১৩৭.২৮ মেট্রিক টন মালামাল নিয়ে ভাসানচর পৌঁছায়। 

রোহিঙ্গাদের জন্য দুই জাহাজে মোট ১১ ধরনের মালামাল রয়েছে। এগুলো হলো- স্লিপিং ম্যাট, কম্বল, প্লাস্টিক ত্রিপল, বালতি, জারিক্যান, সোলার ল্যাম্প, কিচেন সেট, ফিমেইল হাইজিন কিট, লন্ড্রি সোপ, বাথিং সোপ, জুট ব্যাগ।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি