ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

টাকা আত্মসাতের অভিযোগে মাদ্রাসা সুপার কারাগারে

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৫, ১৯ নভেম্বর ২০২১

লক্ষ্মীপুরে বায়তুল আকসা মহিলা দাখিল মাদ্রাসার দানপত্রের ১৫ শতক জমি বিক্রির টাকা আত্মসাতের মামলায় ওই মাদ্রাসার সুপার মো. রফিক উল্যাকে (৪০) কারাগারে পাঠিয়েছে আদালত।

শুক্রবার (১৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মো. জহিরুল আলম। 

ওই মাদ্রাসা সুপার বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে জামিন আবেদন করলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ মামলার বাদি হলেন ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা মো. আব্দুজ্জাহের ভূঁইয়া।

অভিযুক্ত রফিক উল্যাহ উপজেলার গন্ধব্যপুর গ্রামের মৃত মফিজ উল্যাহ’র ছেলে ও চন্দ্রগঞ্জ বায়তুল আকসা মহিলা দাখিল মাদ্রাসার সুপার (অধ্যক্ষ)।

মামলা ও তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, সদর উপজেলাধীন চন্দ্রগঞ্জ বায়তুল আকসা মহিলা দাখিল মাদ্রাসার দানপত্র দলিলের ১৫ শতাংশ ভূমি ২০১৪ সালে বিক্রি করে দেয়। জমি বিক্রির ওই টাকা মাদ্রাসার কোন উন্নয়নমূলক কাজ না করে আত্মসাৎ করেন বলে উল্লেখ করা হয়। 

এ ঘটনায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা মো. আব্দুজ্জাহের ভূঁইয়া আদালতে মামলা দায়ের করেন। অভিযোগের তদন্ত করে সত্যতা পাওয়ায় গত ১ আগস্ট প্রতিবেদন দাখিল করে পুলিশ।

বায়তুল আকসা মহিলা দাখিল মাদ্রাসার সহকারি সুপার মো. মনিরুল ইসলাম বলেন, মাদ্রাসার ১৫ শতক জমি বিক্রির বিষয়টি সুপার স্বীকার করেছেন। কিন্তু বিষয়টি সমাধান না করায় মামলা হয়। ওই মামলায় তিনি কারাগারে রয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী মো. জহিরুল আলম বলেন, আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিজ্ঞ আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি