ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

এইচএসসি পরীক্ষার্থীকে এসিড নিক্ষেপ বখাটেদের

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪১, ২২ নভেম্বর ২০২১

নাটোরে মেধাবী দিনা খাতুন (১৯) নামে এক এইচএসসি পরীক্ষার্থীর মুখে এসিড নিক্ষেপ করেছে বখাটেরা। গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রোববার রাত সাড়ে ১১টায় ঢাকায় স্থানান্তর করা হয়েছে। 

রোববার সন্ধ্যায় সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজারে এই এসিড নিক্ষেপের ঘটনা ঘটে। দিনা খাতুন ডাঙ্গাপাড়া এলাকার নুরুল ইসলামের মেয়ে। সরাজশাহী সিটি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছিলেন দিনা।

এসিড নিক্ষেপকারীদের মধ্যে একজন হলেন মুহিন। সে পাশ্ববর্তী দত্তপড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। মুহিনের সহযোগিদের পরিচয় এখনও জানা যায়নি। তাদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশের একাধিক টিম।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এইচএসসি পরীক্ষায় অংশ নেয়ার জন্য বাড়ি থেকে প্রস্তুতি নিচ্ছিলেন পরীক্ষার্থী দিনা খাতুন। তাকে প্রায়শ্চই বিরক্ত করত স্থানীয় বখাটে মুহিন ও তার সহযোগিরা। রোববার বিকেলে বাড়ির অদূরে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার সময় বখাটে মুহিন তার দুই সহযোগি নিয়ে মোটরসাইকেল দিয়ে দিনার পথরোধ করে। এসময় দিনা দাঁড়ানোমাত্রই বোতলে থাকা এসিড নিক্ষেপ করে তার মুখমণ্ডল ঝলসে দেয় মুহিন।

দিনা চিৎকার করলে স্থানীয়দের এগিয়ে আসতে দেখে তিন বখাটে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়।

এসময় স্থানীয়রা দিনাকে উদ্ধার করে বাড়ির লোকজনকে খবর দেয়। পরে পরিবারের লোকজন দিনাকে সরাসরি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। রাত সাড়ে আটটায় দিকে অবস্থার অবনতি হলে তাকে রাজধানী ঢাকায় নিয়ে যাওয়া হয়। 

দিনার চাচাতো ভাই মেহেদি হাসান জানান, দিনা একজন মেধাবী ছাত্রী। সামনেই তার উচ্চ মাধ্যমিক পরীক্ষা। সে পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলো।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুনসুর রহমান বলেন, ঘটনার পর থেকে পুলিশ এসিড নিক্ষেপকারীদের ধরতে অভিযান পরিচালনা করছে। তবে পরিবারের সদস্যরা ভিকটিমকে নিয়ে হাসপাতালে অবস্থান করায় লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ভিকটিমের অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় নেয়া হচ্ছে। এসিড নিক্ষেপকারীদের ধরতে পুলিশ ও গোয়েন্দা পুলিশের একাধিক টিম মাঠে নেমেছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি