ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মেয়র আব্বাসকে জেলা আ.লীগ থেকে অব্যাহতি

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৭, ২৭ নভেম্বর ২০২১

কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলী

কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ নিয়ে কটূক্তি ও বিতর্কিত বক্তব্য দেওয়ায় কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীকে রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনিবাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলের প্রাথমিক সদস্য পদ থেকেও স্থায়ীভাবে বহিষ্কার করতে কেন্দ্রে সুপারিশ করা হয়। 

শুক্রবার বিকেলে জেলা আওয়ামী লীগের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

সভা শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা জানান, আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছে বঙ্গবন্ধু একটি আদর্শের নাম। তিনি আমাদের আবেগের স্থান। সংবিধানেও এটি স্বীকৃতি দেয়া হয়েছে। এরপরও আব্বাস আলী যে মন্তব্য করেছেন সেটি চরমভাবে নিন্দনীয়। 

সভায় উপস্থিত নেতাদের সর্বসম্মতিতে আব্বাস আলীকে জেলার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্যও মতামত দিয়েছেন তারা। আমরা এ ব্যাপারে কেন্দ্রের কাছে সুপারিশ পাঠাব। ইতোমধ্যে এ প্রক্রিয়া শুরু হয়েছে, জানান তিনি।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাবলু, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন, সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদারসহ নেতারা। 

এর আগে গত বুধবার বিকালে পবা উপজেলা কমিটি জরুরি সভা করে পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে আব্বাস আলীকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে কেন দলীয় প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। শনিবারের মধ্যে নোটিশের জবাব দেয়ার দিন ধার্য রয়েছে।

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণকে কেন্দ্র করে কটূক্তি এবং সেটি নির্মাণের প্রতিহতের ঘোষণা দিয়ে বক্তব্য দেন নৌকা প্রতীকে দুইবারের নির্বাচিত মেয়র আব্বাস আলী। তার এই বক্তব্যের ফাঁস হওয়া অডিও গত রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি