ঢাকা, শনিবার   ২১ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

২ ডিসেম্বর থেকে চলবে ‘বেনাপোল এক্সপ্রেস’

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪১, ২৭ নভেম্বর ২০২১

সুখবর বেনাপোল ও কলকাতাগামী যাত্রীদের জন্য। দেড় বছর পর ফের চালু হচ্ছে ‘বেনাপোল এক্সপ্রেস’। ২ ডিসেম্বর থেকে ঢাকা-যশোর-বেনাপোল রুটে চলবে একমাত্র সরকারি ট্রেনটি। 

বেনাপোল স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, ২ ডিসেম্বর থেকে ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি চলবে বলে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বর্তমানে প্রতিদিন বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাতায়াত করছেন দেড় হাজারেরও বেশি যাত্রী। তাদের মধ্যে ৯০ শতাংশ যান চিকিৎসার কারণে। ট্রেনের সুবিধা না থাকার কারণে চরম দুর্ভোগের সম্মুখীন হতে হয়েছে তাদের।

করোনাভাইরাসের কারণে দেশের সব ট্রেনের সঙ্গে ৫ এপ্রিল থেকে ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর এ ট্রেনটিও বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। বেশ কিছু দিন আগে সরকার সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিলেও চালু হয়নি ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি।

বেনাপোল থেকে ঢাকায় বাস বা অন্যান্য পরিবহনে ১৮ থেকে ২০ ঘণ্টা সময় লাগে। সেখানে মাত্র ৭ ঘণ্টায় ‘বেনাপোল এক্সপ্রেস’ ঢাকায় পৌঁছে দেয়। মঙ্গলবার ছাড়া প্রতিদিন দুপুর ১টায় বেনাপোল এবং রাত সাড়ে ১০টায় ঢাকার কমলাপুর থেকে ছাড়ে ট্রেনটি। 

ট্রেনটি চালু হলে ভারতে চিকিৎসার প্রয়োজনে যে সমস্ত যাত্রীরা যাতায়াত করেন, তাদের কিছুটা হলেও স্বস্তি মিলবে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি