ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে সংঘর্ষ, নিহত ১ আহত ৮

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৯, ৫ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১০:২১, ৫ ডিসেম্বর ২০২১

বিয়ের আসরে বর-কনে

বিয়ের আসরে বর-কনে

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বিয়েতে মতবিরোধকে কেন্দ্র করে বর ও কনে পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক রোহিঙ্গা নিহত এবং আটজন আহত হয়েছেন। ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করেছে পুলিশ।

শনিবার রাতে উখিয়া উপজেলার বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের সি-১৯ ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার মো. শিহাব কায়সার খান।

নিহত মোহাম্মদ বেলাল (৪০) উখিয়ার বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের সি-১৯ ব্লকের বাসিন্দা আবু বক্করের ছেলে।

আহতরা উখিয়ার বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লকের বাসিন্দা। আহত হয়েছেন মো. ইউনুস (৪৫), মো. আইয়ুব (৩৫), মো. উমর (৯), সিরাজুল ইসলাম (৩৫), মোহাম্মদ আইয়ুব (২৭), আব্দুর রহমান (৫২), হারেসুর রহমান (২০) ও আনোয়ার সাদেক (২১)।

এদিকে, কনের ভাই হারেসুর রহমান ও চাচাত ভাই আনোয়ার সাদেককে আটক করেছে পুলিশ।

পুলিশ সুপার শিহাব কায়সার বলেন, উখিয়ার বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের সি-১৯ ব্লকের বাসিন্দা মো. ইউনুসের ছেলে মো. ইদ্রিসের সঙ্গে একই ক্যাম্পের আব্দুর রহমানের মেয়ে খালেদা বিবির মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তারা বিয়ে করার সম্মতি জানালে মেয়েটির পরিবার রাজী হয়নি। 

এ নিয়ে গত ৫ দিন আগে খালেদা বিবি প্রেমিকের বাড়িতে চলে আসেন। শনিবার রাতে প্রেমিক মো. ইউনুসের বাড়িতে তাদের বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তবে, বিয়েতে অসম্মতি থাকায় কনের স্বজনরা অনুষ্ঠান আয়োজন নিয়ে ক্ষিপ্ত হয়ে উঠে। এ নিয়ে শনিবার রাত ১০টায় অনুষ্ঠানস্থলে বর পক্ষের লোকজনের উপর হামলা চালায় কনের স্বজনরা। এতে উভয়পক্ষের ৯ জন আহত হন, জানান পুলিশ সুপার।

এপিবিএন’র অধিনায়ক জানান, আহতদের উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মোহাম্মদ বেলাল নামের একজনকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে ৪ জনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
 
তিনি আরও জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে জানান পুলিশ সুপার শিহাব কায়সার।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি