ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

৬ বছর পর খুলল ফেনী প্রেস ক্লাবের তালা

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৮, ৬ ডিসেম্বর ২০২১

দীর্ঘ ছয় বছর পর খুলেছে ফেনী প্রেস ক্লাবে তালা। সোমবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে সাংবাদিকরা এক হয়ে ক্লাবে প্রবেশ করেন। নিজেদের মধ্যে বিভেদ ভুলে শপথ পাঠের মধ্যদিয়ে এক হয়ে যান জেলার কর্মরত পেশাদার সাংবাদিকরা।

এরপর সাংবাদিকরা শহরের জেল রোডস্থ শহীদ স্মৃতিস্তম্ভে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন এবং প্রেস ক্লাবের ঐক্যের ব্যাপারে শপথ বাক্য পাঠ করেন।

এসময় সাংবাদিকরা বলেন, জেলার ইতিবাচক সাংবাদিকতাকে টিকিয়ে রাখার প্রশ্নে প্রেস ক্লাবের তালা খোলার বিকল্প ছিলো না।

সাংবাদিকরা জানান, দীর্ঘদিন ধরে বন্ধ ছিলো ফেনী প্রেস ক্লাব। পেশাদার সাংবাদিকদের প্রাণের এ কেন্দ্রটি বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছিল সাংবাদিকতা। সাংবাদিকদের মধ্যে বাড়ছিলো অনৈক্য। এখানে প্রতিটি টেলিভিশনের জেলা প্রতিনিধি, প্রথম সারির জাতীয় দৈনিকের প্রতিনিধি, ফেনী থেকে প্রকাশিত সকল দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদ ও নির্বাহী সম্পাদকরা আছেন। বিবাদমান অচলাবস্থা দূর করার প্রয়াসে ফেনীর সাংবাদিকরা এক হয়েছে, ঐক্যের প্রশ্নে। যার ধারাবাহিকতায় ক্লাবে প্রবেশ করেছে সাংবাদিকরা।

এর আগে এদিন সকালে জেলার কর্মরত সাংবাদিকরা ঐক্যবদ্ধভাবে ক্লাবের তালা ভেঙ্গে প্রবেশ করেন। এরপর এক এক করে জেলার কর্মরত অন্য সাংবাদিকরাও ক্লাবে প্রবেশ করেন এবং ক্লাব ধুয়ে মুছে নিজেদের বসার উপযোগী করেন। পরে বিবাদমান ৪টি কমিটির সাধারণ সম্পাদকরা নিজ নিজ কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

এদিকে, ফেনী রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দও প্রেসক্লাবের সাথে একাত্বতা ঘোষণা করে বলেন, 'আমরা জেলার সকল সাংবাদিকরা চাই জেলার প্রাচীন এই সাংবাদিক সংগঠনটি প্রাণ ফিরে পাক। বিভেদ ভুলে সকল সাংবাদিকরা এক ছাদের নিচে আসুক। সাংবাদিকরা প্রেস ক্লাবে ফেরায় ফেনী সাংবাদিকতা নতুন করে প্রাণ সঞ্চার করবে। পেশাগত সাংবাদিকদের অনৈক্যের কারণে অপেশাদাররা মাথাচাড়া দিয়ে ওঠে। আশা করব সে অবস্থার অবশান ঘটবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৫ ডিসেম্বর ক্লাবটিকে সীলগালা করে দেয় প্রশাসন। ক্লবের দুই পক্ষের মধ্যে বিবাদের কারণে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় জেলা প্রশাসন এ সীদ্ধান্ত নিয়েছিলো। এরপর অবশ্য অবস্থার উন্নতি হলে খুলে দেয়া হয়। তবে ২০১৬ সালের ৩ মে আবারও সীলগালা করে দেয় প্রশাসন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি