ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মফিজ হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ৯ জনকে যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৭, ১২ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৭:৪৮, ১২ ডিসেম্বর ২০২১

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে চাঞ্চল্যকর মফিজুল ইসলাম মফিজ হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে একজনের মৃত্যুদণ্ড ও ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

রোববার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এই হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে ১০ আসামিদের মধ্যে ৭ জন উপস্থিত ছিল। 

রায়ে আসামি জাহিদুল ইসলাম জাহিদের মৃত্যুদণ্ড এবং নজরুল ইসলাম, আলমগীর, সাজ্জাদ, আসাদ, শাহজামাল, জুয়েল, মমতা বেগম ও কল্পনা বেগমের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরক্তি পাবলিক প্রসিকিউটর জিয়াসমিন আক্তার জানান, ২০১১ সালের ৯ নভেম্বর আসামিরা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে টেটাবিদ্ধ ও পিটিয়ে মফিজুল ইসলাম মফিজকে হত্যা করে। এছাড়া হামলা চালিয়ে তার বাড়িঘর ভাংচুর করে।

এ ঘটনায় নিহত মফিজের পিতা শহীদুল্লাহ বাদী হয়ে সোনারগাঁয় থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 
তদন্ত শেষে পুলিশ ১০ আসামির বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে। আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যাবতীয় প্রমাণাধির পর আজ রোববার এই রায় ঘোষণা করেন। 

রায় ঘোষণার সময় আদালতে ১০ আসামির মধ্যে ৭ জন উপস্থিত ছিল। বাকি ৩ আসামি পলাতক রয়েছে। 
রায়ে আসামি জাহিদুল ইসলাম জাহিদকে মৃত্যুদণ্ড ছাড়াও ৫০ হাজার টাকা জরিমানা এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রায়ে সন্তষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি