ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

হাতি হত্যার দায়ে বাবা-ছেলেকে গ্রেফতারের নির্দেশ (ভিডিও)

বাঁশখালী সংবাদদাতা

প্রকাশিত : ১৪:০৭, ১৫ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৪:৪৬, ১৫ ডিসেম্বর ২০২১

বাংলাদেশে প্রথমবারের মত হা‌তি হত‌্যার দায়ে কাউকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বৈদ্যুতিক শর্ট সা‌র্কিটের মাধ‌্যমে হাতি হত্যার দায়ে পিতা-পুত্রকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। 

বাঁশখালী আমলি আদালতের বিচারক মো. মাইদনুল ইসলাম এ নির্দেশ দেন। মামলার বিবরণীতে জানা গেছে, গত ৩০ নভেম্বর বাঁশখালীর লটমনিতে আব্দুল আলিম ও নেজাম উদ্দিন  নামে দুই ব্যক্তি বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে একটি হাতিটিকে হত্যার পর মাটিচাপা দেন।

পরবর্তীতে বন বিভাগ ওই হাতিটিকে উদ্ধার করে। এ ঘটনায় বন বিভাগ বাদী হয়ে মামলা করলে বাঁশখালীতে আমলি আদালত প্রথম ও দ্বিতীয় আসামি বাবা আব্দুল আলিম ও ছেলে নেজাম উদ্দিনকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

কালীপুর  রেঞ্জ কর্মকর্তা মোঃ  আলাউদ্দিন বলেন, বাবা-ছেলে মিলে হাতিটিকে হত্যা করে মাটিচাপা দিয়েছিল। এমন দুঃসাহস দেখানোর ফলে, বাংলাদেশ এই প্রথম বারের মতো হাতি হত্যার অপরাধে পিতা-পুত্র কে গ্রেফতার করে নজির সৃষ্টি করেছে, আদালতের রায়ে আমরা সন্তোষ প্রকাশ করছি।

উল্লেখ্য, এক মাসে সাতকানিয়া, চকরিয়া, ঈদগাহ ও বাঁশখালীতে বিভিন্ন কারণে ৬টি হাতির মৃত্যু হয়েছে। শুধু বাঁশখালীতেই ১৯ দিনের ব্যবধানে ২টি হাতির মৃত্যু হয়।

এসবি/ 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি