ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

২ দিন বন্ধের পর বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি শুরু

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২০, ১৮ ডিসেম্বর ২০২১

বিজয় দিবস ও সাপ্তাহিক ছুটিতে দুদিন বন্ধ থাকার পর বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। এর মধ্য দিয়ে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে দু’দেশের বন্দর এলাকায়। 

শনিবার সকাল থেকে দু’দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিদিন পেট্রাপোল বন্দর থেকে রপ্তানি পণ্য নিয়ে প্রায় তিনশ’ ট্রাক আসে বেনাপোল বন্দরে। আর বেনাপোল দিয়ে একশ’ থেকে দেড়শ’ ট্রাক রপ্তানি পণ্য নিয়ে যায় ভারতে।

দেশের ৭৫ ভাগ শিল্প প্রতিষ্ঠানের কাঁচামালের পাশাপাশি বিভিন্ন খাদ্যদ্রব্য আসে এই বন্দর দিয়ে। বৃহস্পতিবার বিজয় দিবস ও শুক্রবার সাপ্তাহিক ছুটি উপলক্ষে দুদিন ভারত ও বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। তবে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল ছিল স্বাভাবিক।

বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা জানান, দুদিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। বন্দর এলাকায় পণ্যজটের পাশাপাশি যানজটও রয়েছে। রোববার অফিস খুললে দ্রুত পণ্য খালাস হলে জট কমতে থাকবে বলে জানান তিনি।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব অফিসার এস এম রবিউজ্জামান জানান, শনিবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। এতে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে দু’দেশের বন্দর এলাকায়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি