ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অবশেষে মা-বোনকে ফিরে পেয়েছে পথভোলা সম্ভু

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৩, ২৮ ডিসেম্বর ২০২১

মায়ের সঙ্গে সম্ভু সরকার

মায়ের সঙ্গে সম্ভু সরকার

ইন্দ্রজিৎ সরকার সম্ভু (৩৫) নামের এক পথভোলা যুবক অবশেষে ভারতে তার মায়ের কাছে ফিরতে পেরেছে। দীর্ঘদিন পর মাকে দেখে কেঁদে ফেলে সে। মা-বোনকে পেয়ে অনেক খুশি পথভোলা সম্ভু।

সম্ভু সরকার ভারতের নদিয়া জেলার কমলাপুর এলাকার মৃত রজেশ্বর সরকারের ছেলে। তার মায়ের নাম অলোকা ও বোনের নাম মহামায়া। সে ২০০০ সালে পথ ভুলে ভারত থেকে ঘুরতে ঘুরতে বাংলাদেশের সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার পৌরবাজারে চলে আসেন। 

বাজারের বিভিন্ন স্থানে ঘুরতে ঘুরতে ক্ষুধার্ত হয়ে পড়ে সে। একপর্যায়ে কলারোয়া বাজারের সরকারি কলেজ মোড়ের রনি হোটেলে সে খাদ্য খেতে আসে। টাকা নেই পয়সা নেই সে কিভাবে খাদ্য খাবে। ওই দোকানের মালিকের কাছে খাদ্য চেলে সে তার নাম ও ঠিকানা জানতে চায়। পরে সঞ্চু সব খুলে বললে ওই হোটেলের মালিক তাকে তার দোকানে কাজ দেন। 

সেই থেকে সম্ভু ওই দোকানের কার্মচারী হিসাবে বিনাপারিশ্রমিকে কাজ করে যাচ্ছিলেন। 

অসহায় সম্ভু সরকার দীর্ঘদিন ধরে তার মা-বোনের কাছে ফিরতে চাইলেও কেউ সাহায্যে এগিয়ে আসনেনি। এনিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় কয়েকবার সংবাদও প্রকাশ পায়। সম্ভু মাঝে মাঝে হাউ মাউ করে যাকে দেখে তাকে কেঁদে বলে ভাই আমি আমার দেশের বাড়িতে যেতে চাই। মা-বোনকে একবারের জন্য দেখতে চাই, আমাকে একটু সাহায্য করবেন। 

গত ২০ ডিসেম্বর কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলামকে দেখে ইন্দ্রজিৎ সরকার সম্ভু এগিয়ে এসে বলেন, স্যার আমাকে একটু সাহায্যে করেন। আমি আমার মা-বোনের কাছে ফিরতে চাই। তখন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু তার সব কথা মনোযোগ সহকারে শোনেন। 

পরে উপজেলা চেয়ারম্যানের ভাগ্নে সাংবাদিক সরদার ইমরান কলারোয়ার কেঁড়াগাছি সীমান্তে সম্ভু সরকারকে নিয়ে যান। সেখানে বাংলাদেশী বিজিবি ও ভারতের বিএসএফকে বিষয়টি অবগতি করেন। 

পরে দু’দেশের সযোগিতায় পথভোলা ইন্দ্রজিৎ সরকার সম্ভুরকে তার মায়ের কাছে তুলে দেয়া হয়। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি