ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নারী পর্যটক ধর্ষণ: আরও এক আসামি গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৯, ২৮ ডিসেম্বর ২০২১

কক্সবাজারে স্বামী-সন্তান নিয়ে বেড়াতে গিয়ে এক নারী পর্যটক ‘সংঘবদ্ধ ধর্ষণের’ শিকার হয়েছেন। এ ঘটনায় ইসরাফিল হুদা জয় (২৭) নামের আরও এক আসামিকে গ্রেফতার করেছে টুরিস্ট পুলিশ।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ভোররাতে অভিযান চালিয়ে কক্সবাজার শহরের বাহারছড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। দুপুরে এ তথ্য জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের চট্টগ্রাম রেঞ্চের অতিরিক্ত ডিআইজি মো: মোসলেম উদ্দিন।

ইসরাফিল হুদা জয় কক্সবাজার শহরের শফিউদ্দীনের ছেলে ও ঘটনার মূলহোতা আশিকের সহযোগী এবং এজাহারভূক্ত ৩নং আসামি।

ডিআইজি মোসলেম উদ্দিন বলেন, এ পর্যন্ত মূল অভিযুক্ত আশিকুল ইসলাম আশিকসহ এজাহারনামীয় তিনজন এবং ভুক্তভোগী নারীর অভিযোগের প্রেক্ষিতে আরও তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় হোটেল ম্যানেজার রিয়াজ উদ্দিন ছোটন চারদিন এবং অন্য তিন আসামি দুই দিনের রিমান্ডে রয়েছে। 

এর আগে রোববার মাদারীপুর থেকে র‌্যাব গ্রেফতার করে মামলার প্রধান আসামি আশিকুল ইসলাম আশিককে।

গত ২২ ডিসেম্বর রাতে স্বামী-সন্তান নিয়ে কক্সবাজার বেড়াতে আসা ওই নারী পর্যটক ধর্ষণের শিকার হন। ওই নারীর ভাষ্য, ‘স্বামী-সন্তান নিয়ে ওইদিন সকালে ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছেন। উঠেন শহরের হলিডে সী-ল্যান্ডের ২০১নং কক্ষে। বিকালে স্বামী-সন্তানকে নিয়ে লাবনি বিচে যান। রাতে হোটেলে ফেরার পথে এক যুবকের সঙ্গে তার স্বামীর ধাক্কা লাগে। এতে স্বামীর সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে ওই যুবক। এতে বাধা দিলে তার সঙ্গেও তর্কে জড়ায় যুবক। 

ওই সময় আরও দুই যুবক ঘটনাস্থলে এসে হাজির হয়। তারা স্বামী-সন্তানকে ইজিবাইকে তুলে দিয়ে ওই নারীকে আলাদা করে ফেলে। পরে ওই এলাকার একটি ঝুপড়ি ঘরে নিয়ে তিনজনে পালাক্রমে ধর্ষণ করে। এরপর স্বামী-সন্তানকে হত্যার ভয় দেখিয়ে শহরের জিয়া গেস্ট ইন নামের একটি হোটেলে নিয়ে যায়। 

এই ঘটনায় ধর্ষিতা নারীর স্বামী মামুন মিয়া বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় আশিকুল ইসলাম আশিক, বাবু, জয় ও রিয়াজ উদ্দিনের নাম উল্লেখ করে আরও দুই তিন জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে। 

ওই মামলায় পুলিশ ও র‌্যাব পৃথক অভিযান চালিয়ে ৬ আসামিকে গ্রেপ্তার করে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি