ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সিংড়ায় দুই বস্তা সিলমারা ব্যালট পেপার উদ্ধার

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৯, ৪ জানুয়ারি ২০২২

নাটোরের সিংড়ায় ভোটগ্রহণের ৯ দিন পর দুই বস্তা সিলমারা ব্যালট পেপার উদ্ধার করেছে এলাকাবাসী।উদ্ধারকৃত ব্যালট পেপারের অধিকাংশ মোটরসাইকেল প্রতীকে এবং কিছু সংখ্যক নৌকা প্রতীকে সীলমারা রয়েছে।

মঙ্গলবার সকালে স্থানীয়রা প্রথমে উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর মরা নদীতে বস্তাবন্দী সিলমারা ব্যালট পেপার উদ্ধার করে। এর কিছুক্ষণ পরে একই ইউনিয়নের বিলদহর বাজারের স’মিলের পাশে আরও এক বস্তা সিলমারা ব্যালট পেপার দেখতে পায় স্থানীয়রা। 

পরে পুলিশ গিয়ে তা উদ্ধার করে থানায় নিয়ে যায়।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে বস্তাবন্দী সিলমারা ব্যালট পেপার দেখতে পেয়ে থানায় জানানো হয়। পরে পুলিশ সেগুলো উদ্ধার করে। তবে নির্বাচনের দিনের ব্যবহৃত ব্যালট পেপার আর উদ্ধার হওয়া ব্যালট পেপারের মধ্যে অমিল লক্ষ্য করা গেছে।

চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত নৌকার প্রার্থী রশিদুল ইসলাম মৃধা জানান, ব্যালট পেপার উদ্ধারের ঘটনা শুনেছি।

পরাজিত মোটরসাইকেল প্রতীকের প্রার্থী রবিউল করিম বলেন, ‘নির্বাচনের দিনে কারচুপি করা হয়েছিল। আমার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছিল। আমাকে ষড়যন্ত্র করে পরাজিত করা হয়েছে।’ 

নব-নির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, ব্যালট পেপার উদ্ধারের ঘটনা শুনেছি, স্ব-শরীরে ঘটনাস্থলে যাওয়া হয়নি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল আলম বলেন, ব্যালট পেপার উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, সিলমারা ব্যালট পেপার ঘটনাস্থল থেকে উদ্ধার করে রিটার্নিং কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম সামিরুল ইসলাম বলেন, উদ্ধারকৃত ব্যালট পেপার থানায় নেয়া হয়েছে। নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের নির্বাচনে সিংড়া উপজেলার চামারী ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান ঘোড়া প্রতীকে ৭ হাজার ৩১৩ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রবিউল করিম মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪ হাজার ৪৭২ ভোট পেয়ে দ্বিতীয়। আর রশিদুল ইসলাম মৃধা নৌকা প্রতীকে ৩ হাজার ৮২৯ ভোট পেয়ে তৃতীয় হন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি