ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাজশাহীর ১৯ ইউনিয়নে বুধবার ভোট

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৮, ৪ জানুয়ারি ২০২২

পঞ্চম ধাপে রাজশাহীর তিন উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে বুধবার। এর মধ্যে বাগমারা উপজেলার ১৬টি, পুঠিয়ার দুটি ও দুর্গাপুর উপজেলার এক ইউনিয়ন রয়েছে। 

মঙ্গলবার দুপুরের পর উপজেলার সদর থেকে নির্বাচনী সামগ্রী নিয়ে যান যান প্রিজাইডিং অফিসাররা। 

তবে, ব্যালট পেপার কেন্দ্র পাঠানো হবে বুধবার সকাল সাড়ে ৭টার মধ্যে। ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বাগমারার ১৬ ইউনিয়নে ভোটকেন্দ্র ১৫৩টি। এর মধ্যে ৭২টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ১৬ ইউপিতে চেয়ারম্যান প্রার্থী ৫৪ জন। এছাড়া সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৬৩ জন এবং সাধারণ সদস্য পদে ৫২৮ জন প্রার্থী রয়েছেন।

পুঠিয়া উপজেলার দুটি ইউপিতে ২৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ১২টি। এ দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন। এছাড়া সংরক্ষিত মহিলা আসনে ২৯ জন এবং সাধারণ সদস্য পদে ১০৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুর্গাপুর উপজেলার এক ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত মহিলা আসনে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন প্রার্থী রয়েছেন। এ ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে ৪টি ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রাজশাহী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, ১৯ ইউনিয়নের মধ্যে জেলা পুলিশের আওতায় রয়েছে ১৮টি ইউনিয়ন। এক ইউনিয়ন মহানগর পুলিশের অধিনে। ভোট শান্তিপূর্ণ করতে ১১৮০ জন পুলিশ সদস্য থাকবে। 

বিজিবি ও র‌্যাবের টহল ছাড়াও প্রতিটি কেন্দ্রে থাকবে আনসার সদস্য।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি