ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জীবনের নিরাপত্তা চেয়ে শিক্ষার্থীর সংবাদ সম্মেলন

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৮, ৪ জানুয়ারি ২০২২

বাগেরহাট সরকারি পিসি কলেজের এক শিক্ষার্থী তার জীবনের নিরাপত্তা চেয়েছেন। ছাত্র সংসদের ভিপি সরদার ইয়াছির আরাফাত নোমান ও তার অনুসারীদের বিরুদ্ধে শ্লীলতাহানী, মারধরের বিচার ও জীবনের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন করেন স্নাতক (সম্মান) ইংরেজী ৪র্থ বর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসী।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন তিনি। এসময় তার শাশুড়ি রেহেনা চৌধুরী উপস্থিত ছিলেন। 

শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসী ছাত্রলীগ নেতা হাসান চৌধুরী নয়নের স্ত্রী। নয়ন সরকারি পিসি কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

জান্নাতুল ফেরদৌসী বলেন, ২৯ ডিসেম্বর বাগেরহাট সরকারি মহিলা কলেজ কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ৪র্থ বর্ষের পরীক্ষা ছিল। পরীক্ষা শেষে স্বামীর সঙ্গে রিকশাযোগে এসএসসি ও এইচএসসি পাসের মূল সনদ আনতে সরকারি পিসি কলেজে যাই। কলেজ চত্বরে প্রবেশের পরে ছাত্র সংসদের ভিপি নোমানের অনুসারীরা কলেজে কেন প্রবেশ করেছি জানতে চায় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় আমার বোরকা টেনে ছিড়ে ফেলে তারা।

এরপর আমরা রিকশা নিয়ে বাসার সামনে আসার পূর্বেই তিনটি মোটরসাইকেলে এসে তরা আমাদের উপর হামলা চালায়। ডাক-চিৎকারে স্থানীয় লোকজন চলে আসলে রামদা দিয়ে তাদেরকে ভয় দেখায়। এসবের মধ্যে ভিপি নোমান ঘটনাস্থলে এসে আমাকে ও আমার স্বামীকে মারধর করতে শুরু করে। তাদের মারধরে স্বামীর ডান পা ভেঙ্গে যায়। এসময়ে তারা ফোন, নগদ টাকা ও গলায় চেইন ছিনিয়ে নেয়, জানান জান্নাতুল।

তিনি বলেন, এসময়ে রাস্তা দিয়ে পুলিশের গাড়ি যাচ্ছিল। গোলযোগ দেখে এসে তারা নোমানসহ কয়েকজনকে ধরে নিয়ে যায়। ওই দিন বিকেলেই অজানা কারণে নোমানসহ অন্যদের ছেড়ে দেয় পুলিশ।
এ ঘটনায় বাগেরহাট মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত কোন মামলা হয়নি। বরং আমাদেরকে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে।

এ ঘটনায় বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে জীবনের নিরাপত্তার দাবি জানান ওই শিক্ষার্থী।

শিক্ষার্থীর শাশুড়ি রেহেনা চৌধুরী বলেন, আমার একটামাত্র ছেলে। আমার ছেলের জীবন এখন সংকটে। আপনারা আমার ছেলেকে বাঁচান, এই বলে কান্নায় ভেঙ্গে পড়েন এই নারী।

এ বিষয়ে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, জান্নাতুল ফেরদৌসের অভিযোগ পেয়েছি, বিষয়টির তদন্ত চলছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে, জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি