ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দুই ডোজ টিকা নিয়েও করোনায় আক্রান্ত শিক্ষক

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ০৮:৫৮, ৫ জানুয়ারি ২০২২

প্রায় তিন মাস পর মোংলায় নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি উপজেলার সুন্দরবন ইউনিয়নের আজিজভাট্টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শশাঙ্ক রায় (৪৬)। তিনি করোনাভাইরাস প্রতিরোধের দুই ডোজ টিকা আগেই নিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস জানান, মোংলা পৌর শহরের শেহলাবুনিয়ার বাসিন্দা ও আজিজভাট্টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শশাঙ্ক রায় (৪৬) মঙ্গলবার করোনা পরীক্ষা করান। পরীক্ষায় রিপোর্ট পজিটিভ এসেছে। এখন তিনি বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছেন। 

মোংলায় সর্বশেষ গত ১২ অক্টোবর শাহজালাল পাড়ার সেকেন্দার ফরাজী করোনা শনাক্ত হয়েছিলেন। গত ডিসেম্বর মাস থেকে সারাদেশেই নতুন করে করোনা প্রাদুর্ভাব বাড়তে শুরু করে। করোনার এই নতুন ঢেউ মোংলাতেও লেগেছে।

এদিকে নতুন করে করোনা আক্রান্তের খবরে স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে। সরকারি হাসপাতাল সংলগ্ন কলেজ-হাসপাতাল রোডের বাসিন্দা আশরাফুল আলম বাবু বলেন, গত তিন-চার মাস আমরা অনেকটা করোনামুক্ত ছিলাম বলা যায়। কিন্তু মঙ্গলবার হাসপাতালে একজনের করোনা শনাক্ত হয়েছে, এটা চরম দুশ্চিন্তার বিষয়।
 
ডাঃ জীবিতেষ বিশ্বাস বলেন, তিন মাস পর নতুন করে এক শিক্ষকের করোনা শনাক্ত হয়েছে। এখন থেকে আমাদের সকলকেই কঠোরভাবে স্বাস্থ্য বিধি মানতে হবে, মাস্ক বাধ্যতামূলক পরতে হবে। ভিড় এড়িয়ে চলতে হবে আর ঘন ঘন সাবান দিয়ে হাত ধুতে হবে এবং স্যানিটাইজ ব্যবহার করতে হবে। 

তবে, নতুন যিনি শনাক্ত হয়েছেন তার ওমিক্রন ভাইরাস কিনা সেই পরীক্ষা এখানে হয়নি। তাই বুঝা যাচ্ছেনা করোনা নাকি ওমিক্রন, তারপরও আমাদের খারাপটা ধরেই অধিক সর্তক হতে হবে, বলেন ডা. জীবিতেষ।

তিনি আরও বলেন, যিনি নতুন শনাক্ত হয়েছেন তিনি পেশায় শিক্ষক। ওই বিদ্যালয়ের বাকী সকল শিক্ষক-কর্মচারীদেরকেও বুধবার করোনা পরীক্ষা করানোর জন্য হাসপাতালে ডাকা হয়েছে। এছাড়া উপজেলা শিক্ষা অফিসারকে বিষয়টি জানানো হয়েছে। এনিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ তিনিই নিবেন। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস, এ আনোয়ারুল কুদ্দুস বলেন, শিক্ষক শশাঙ্ক রায়ের (৪৬) করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় তিনি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তার বিদ্যালয়ের সকল শিক্ষককে করোনা পরীক্ষা করানো ও বিদ্যালয়টি স্যানিটাইজ করার নির্দেশনা দেয়া হয়েছে। 

তিনি আরও বলেন, যে শিক্ষকের পজিটিভ শনাক্ত হয়েছে তার আগে থেকেই দুই ডোজ করোনা টিকা নেয়া রয়েছে। সে এখন বাড়ি সুস্থ আছেন, জানান শিক্ষা কর্মকর্তা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি