ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ভারত থেকে করোনা পজিটিভ নিয়ে দেশে দুই যাত্রী

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৪, ৫ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৫:৪৫, ৫ জানুয়ারি ২০২২

ভারতে চিকিৎসা শেষে বেনাপোল চেকপোস্ট দিয়ে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছেন হাবিবুর রহমান (৬০) ও হাবিবুল্লাহ সোহান (৩০) নামে বাংলাদেশী দুই যাত্রী।

বুধবার বেলা ১২টায় ভারত থেকে বেনাপোল চেকপোস্টে আসলে পরীক্ষা-নিরীক্ষায় তাদের করোনা পজিটিভ শনাক্ত হয়। তাদের সাথে থাকা কামাল হোসেনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

করোনা পজিটিভ দুজন হলেন, ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার হাবিবুর রহমান (পাসপোর্ট নং ইএফ-০২৬৭১৭৭), একই জেলার হাবিবুল্লাহ সোহন (পাসপোর্ট নং এ-০১৮৪৯৪০৬)।

ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, পজিটিভ শনাক্ত দুজন ও তাদের সাথে থাকা কামাল হোসেনকে বিশেষ ব্যবস্থায় বেনাপোল থেকে যশোর আইসোলেশনে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয়েছে। যশোর ২৫০ শষ্যা জেনারেল হাসপাতালের রেড জোনে তাদের ভর্তি করা হবে। সেখানে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু বলেন, দুই যাত্রী ভারতে চিকিৎসা শেষে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছেন। তাদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করা হয়েছে এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবগত করা হয়েছে।

চেকপোস্টে কর্মরত স্বাস্থ্য বিভাগের চিকিৎসক সুব্রত বলেন, ভারত থেকে আসা যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হলে তাদেরকে যশোর আইসোলেসনে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হয়। ১৪ দিন শেষে অধিকতর পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হয় তাদের শরীরে ওমিক্রন জীবাণু আছে কিনা। তারপর তাদের বাড়ি যাওয়ার অনুমতি প্রদান করা হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি