ঢাকা, শনিবার   ২১ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

বরগুনায় নারীদের তৈরি পণ্য বিক্রয়কেন্দ্র উদ্বোধন

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৩, ৫ জানুয়ারি ২০২২

বরগুনায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সেলস ও ডিসপ্লে সেন্টার উদ্বোধন করা হয়েছে। নারীদের তৈরি পণ্য সামগ্রী বিক্রয়কেন্দ্র বরগুনায় এটাই প্রথম।

বুধবার সকালে সেলস ও ডিসপ্লে সেন্টারের উদ্বোধন করেন বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান। 

এসময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মেহেরুন নাহার মুন্নি, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ইব্রাহীম, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ কাজী বরকত উল্লাহ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা লুৎফুর রহমান, উন্নয়ন সংগঠন জাগোনারীর প্রধান নির্বাহী হোসনেয়ারা হাঁসিসহ নারী উদ্যোক্তা ও গণমাধ্যম কর্মীরা।

পৌর শহরের বঙ্গবন্ধু সড়কের ফাহিম টাওয়ারের তৃতীয় তলায় নারী উদ্যোক্তাদের তৈরি হস্তশিল্প, বাটিক সামগ্রী, ফ্যাশন ডিজাইন, নকশিকাঁথার দোকান রয়েছে। এখানে রয়েছে ফুড কর্নার।

মহিলা অধিদপ্তরের উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক প্রকল্পের আওতায় তৃণমূল স্তরে প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের তৈরি পণ্য সামগ্রী বিক্রয়কেন্দ্র বরগুনায় এটাই প্রথম।

জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, উপকূলীয় এই জেলায় অনেক প্রতিভাবান নারী উদ্যোক্তা রয়েছেন। এদের সুন্দর শিল্পকর্ম প্রশংসার দাবি রাখে। এধরনের উদ্যোক্তাদের প্রশাসনের পক্ষ থেকে সকল সহযোগিতা অব্যাহত রাখা হবে।

বরগুনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মেহেরুন নাহার মুন্নি বলেন, আমরা মহিলা অধিদপ্তরের মাধ্যমে তৃণমূল স্তরের নারীরা যাতে অর্থনৈতিকভাবে আত্মনির্ভরশীল হতে পারেন এজন্য প্রশিক্ষণ ও কর্মসংস্থানের উদ্যোগ নেয়া হয়। প্রশিক্ষণ পরবর্তী মহিলাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি