ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

নওগাঁয় ভোটের বাক্স নিয়ে পুলিশ-জনতা সংঘর্ষ, গুলিতে আহত ৫

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০২, ৬ জানুয়ারি ২০২২

নওগাঁর পত্নীতলা উপজেলার ঘোষনগর ইউনিয়নের একটি কেন্দ্রের ভোটের বাক্স উপজেলা সদরে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে পুলিশ-জনতার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশের ‍গুলিতে আহত হয়েছেন ৫ জন। পরে উত্তেজিত জনতা পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগ করে।

বুধবার ভোটগ্রহণ শেষে রাত ৮টার দিকে ঘোষনগর ইউনিয়নের কমলাবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে। 

এ ঘটনায় উত্তেজনা বিরাজ করছে এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকার একাধিক সূত্রে জানা গেছে, ওই ইউনিয়নের ঘোষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শেষে ফলাফল না দিয়ে পুলিশ ভোটের বাক্স নিয়ে উপজেলা সদরে যাওয়ার সময় স্থানীয় জনতা ব্যারিকেট দিয়ে বাঁধা দেয়। এসময় পুলিশ-জনতার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। 

পুলিশ আত্মরক্ষায় গুলি বর্ষণ করলে ৫ জন গুলিবিদ্ধ হন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। 

এসময় উত্তেজিত জনতা পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগ করে। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এব্যাপারে ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী ফারজানা পারভিন অভিযোগ করে বলেন, নিয়ম রয়েছে ভোটগ্রহণ শেষে কেন্দ্রেই ভোটের ফলাফল জানিয়ে নির্বাচনী সংশ্লিষ্টরা কেন্দ্র ত্যাগ করবেন। কিন্তু ওই কেন্দ্রের ভোটের ফলাফল না জানিয়েই ভোটের বাক্স নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা পুলিশকে বাঁধা দিলে এই ঘটনা ঘটে।

পত্নীতলা থানার ওসি শামসুল আলম শাহ জানান, ওই ইউনিয়নের ঘোষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শেষে গণনা শুরু করা হয়। এসময় স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতিকের সমর্থকরা পুলিশের উপর হামলা চালিয়ে পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগ করে। আত্মরক্ষায় বাধ্য হয়ে গুলি বর্ষণ করে পুলিশ।

নওগাঁ পুলিশ সুপার প্রকৌশলী মোঃ আব্দুল মান্নান মিয়া বলেন, বিষয়টি জানতে পেরেছি। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান তিনি। 

এখন পর্যন্ত আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি