ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নাটোরে পুনাকের পিঠা উৎসব

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ২২:১০, ১০ জানুয়ারি ২০২২

নাটোরে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে পৌষের পিঠা উৎসব। সোমবার পুলিশ লাইন্সের ড্রিল হাউজে পিঠা উৎসবের অঅনুষ্ঠানিক উদ্বোধন করেন পুনাক নাটোর জেলা কমিটির সভানেত্রী সুমনা সাহা।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) তারেক জুবায়ের, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, সিনিয়র সাংবাদিক নবীউর রহমান পিপলু ও জুলফিকার হায়দার জোসেফ এবং গোলাম গাউসসহ গণমাধ্যম কর্মী গোলাম গাউস, ক্যামেরা পরসন লিমন হোসেন, সোহেল রানা প্রমুখ। এছাড়া জেলার সাতটি থানার ওসি এবং পুলিশ লাইন্সে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 

নাটোর জেলা পুনাক সভানেত্রী সুমনা সাহা বলেন, আবহমান বাঙালি সংস্কৃতির প্রাণের উৎসব হচ্ছে পিঠা উৎসব। পিঠা ছাড়া মিষ্টি শীতের আমেজ অনুভব করা সম্ভব নয়। পিঠা এখন আর শুধু গ্রামীণ জনপদের আয়োজন নয়। শহরের মানুষের সংস্কৃতিতে পিঠা এখন অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, পিঠা উৎসবসহ বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে পুনাক। এর ফলে সামাজিক দায়বদ্ধতার জায়গাতে আমাদের প্রশান্তি তৈরি হয়েছে। এসব কার্যক্রম আমাদের কর্মপ্রেরণার উৎস যোগায়।

আয়োজক সংগঠন পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) নেতৃবৃন্দ জানান,এই পৌষের পিঠা উৎসবে ভাপা, পাটিসাপ্টা, কুশলী, রসপিঠা, চিতই, তাল পিঠা ও চিকেন সামুচাসহ ১৫ প্রকার পিঠা প্রদর্শন করা হয়। পরে সমবেত অতিথিবৃন্দকে পিঠা পরিবেশন করা হয়।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি