ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হত্যা-ডাকাতিসহ ১৬ মামলার আসামি এছারের স্বীকারোক্তি

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:৫৫, ১৭ জানুয়ারি ২০২২

সিরাজগঞ্জে হত্যা-ডাকাতিসহ ১৬ মামলার আসামি ‘সিরিয়াল কিলার’ এছার উদ্দিন ওরফে এছার ডাকাতকে গ্রেফতারের পর রিমান্ডে নেয় পিবিআই। জিজ্ঞাসাবাদে সে ২ মাস আগে পেঁয়াজ ব্যবসায়ীকে হত্যার মূল হোতা বলে স্বীকার করেছে।  

রোববার দুপুরে পিবিআই কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান সিরাজগঞ্জ পিবিআইয়ের পুলিশ সুপার মোঃ রেজাউল করিম।

তিনি জানান, পেশাদার কিলার ও আন্তঃজেলা ডাকাত দলের অন্যতম হোতা এছার উদ্দিন আশুলিয়ার বাইপাইলে অবস্থান নিয়ে দেশের বিভিন্নস্থানে ডাকাতি ও ভারাটে খুনী হিসেবে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছিল। গত ১৭ নভেম্বর পেঁয়াজ বোঝাই ট্রাক ডাকাতির উদ্দেশ্যে এক সহযোগীসহ নাটোরে ভাড়ায় আসেন সে। 

ওইদিন সন্ধ্যায় ২ ব্যবসায়ীর সাথে পেঁয়াজের ট্রাকে চরে ৬ ডাকাত। পরে নাটোরের নলডাঙ্গা থানার লক্ষীকোল গ্রামের ব্যবসায়ী নুর মোহাম্মদ (৩৮)কে খুন ও অপর ব্যবসায়ী শামছুল হক (৪০)কে মারধর করে সলঙ্গা থানার পাঠধারীতে ফেলে রেখে চলে যায়। এরপর ডাকাতি করা পেঁয়াজ গাজীপুরে বিক্রি করে তারা, জানান পিবিআইয়ের পুলিশ সুপার।

পরে নিহত নুর মোহাম্মদের বোনজামাই জাকির হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে খুন ও ডাকাতির মূল হোতা ডাকাত ইছারকে শনাক্ত করে সিরাজগঞ্জ পিবিআই। 

কুমিল্লা কারাগারে আটক থাকাবস্থায় তাকে এই মামলায় গ্রেফতার দেখনো হয় গত ১১ জানুয়ারি। পরে আদালতের দেয়া ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে হত্যা ও ডাকাতির ঘটনা পিবিআইয়ের কাছে স্বীকার করে সে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি