ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে প্রতিদিন দ্বিগুণ হারে বাড়ছে সংক্রমণ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৩, ১৯ জানুয়ারি ২০২২

নোয়াখালীতে প্রতিদিন করোনাভাইরাসের সংক্রমণের হার বাড়ছে দ্বিগুণহারে। জেলায় গত ২৪ ঘন্টায়  আক্রান্ত হয়েছেন আরও ৬১ জন, যা এর আগের দিনের তুলনায় দ্বিগুণ। 

বুধবার সকালে এই তথ্যগুলো নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

জেলা স্বাস্থ্য বিভাগ থেকে মঙ্গলবার প্রকাশিত প্রতিবেদনে জেলায় আক্রান্ত হয়েছেন ৩১ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ২১ হাজার ১৬৯ জনে। নতুন শনাক্তের হার শতকরা ১৩ দশমিক ৬১ ভাগ।

সংক্রমণ বাড়লেও বাড়ছে না জনসচেতনতা। জেলার প্রতিটি কাঁচা বাজার, শপিংমল, মার্কেট, ফুটপাত ও সড়কে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে। বাস-সিএনজিসহ গণপরিবহনগুলোতেও রয়েছে যাত্রীদের ভিড়। স্বাস্থবিধি না মেনে গাধাগাধি করে একস্থান থেকে অন্যস্থানে যাচ্ছেন যাত্রীরা। 

অধিকাংশ মানুষের মুখে নেই মাস্ক।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, সবশেষ জেলার তিনটি ল্যাবে ৪৪৮টি নমুনা পরীক্ষা করে জেলার সদর উপজেলায় ৩০, সুবর্ণচরে ১, বেগমগঞ্জে ৩, সোনাইমুড়ীতে ৪, চাটখিলে ১, সেনবাগে ৩, কোম্পানীগঞ্জে ১৮ ও কবিরহাটে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১১ জন। জেলায় মোট মারা গেছেন ২২৭ জন রোগি। আইসোলেশনে রয়েছেন ৯১৩ জন এবং কোভিড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ জন রোগি।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থবিধি মেনে চলতে হবে। ঘরের বাইরে বের হলে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। 

সংক্রমণ এড়াতে গণজামায়েত ও জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি