ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

শাবিপ্রবি ভিসির বক্তব্যে জাবি ছাত্রলীগের নিন্দা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 

প্রকাশিত : ১১:০৪, ২১ জানুয়ারি ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এর করা আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে জাবি শাখা ছাত্রলীগ। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শাবিপ্রবির ভিসির বক্তব্যের প্রতি তীব্র নিন্দা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শাবিপ্রবির ভিসি ফরিদ উদ্দিনের বক্তব্যের মাধ্যমে নারীর প্রতি বিদ্বেষ প্রকাশ পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে একজন উপাচার্যের এমন বক্তব্য দুঃখজনক। মুক্তচিন্তার প্রাণ কেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কোন ভিসির এমন বক্তব্য কোন ভাবেই কাম্য নয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এ বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানায়।’

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে চলা আন্দোলনের মধ্যে একটি অডিও ক্লিপ ফাঁস হয়। এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করতে শোনা যায় এক ব্যক্তিকে। উক্ত ব্যক্তির কণ্ঠ ফরিদ উদ্দিন আহমেদের বলে দাবি করছেন অডিও ফাঁসকারীরা। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি