ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ধর্মীয় সন্ত্রাস রুখতে ইসলামের মর্মবানী তুলে ধরতে হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৮, ৩১ জানুয়ারি ২০২২

ইসলাম শান্তি-মৈত্রির ধর্ম। ইসলাম মানবতার ধর্ম। যারা ধর্মকে ব্যবহার করে সমাজে অশান্তি তৈরি করছে তারা ইসলামের শত্রু। ইসলামে জঙ্গীবাদের স্থান নেই বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনরা। তারা বলেছেন, যুগে যুগে মানব কল্যানে ইসলাম ধর্মকে ব্যবহার করা হয়েছে। ধর্মের অপব্যাখা করে দেশে দেশে যারা সন্ত্রাস-জঙ্গীবাদকে উৎসাহিত করছে তাদের প্রতিরোধে সাধারণ মানুষের কাছে ইসলামের মর্মবানী তুলে ধরতে হবে, ধর্মীয় অনুশান মেনে চলতে উৎসাহিত করতে হবে। 

দুপুরে চট্টগ্রামের সীতাকুণ্ডে বড় দারোগাহাট সিরাজুল উলুম দাখিল মাদ্রাসায় পবিত্র কোরআন বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। 

জমিয়াতুল ওমর ফারুক আল ইসলামিয়া ওয়াজিদিয়া মাদ্রাসার সহায়তায় শিক্ষার্থী এবং বয়স্ক লোকদের মধ্যে কোরআন বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বড় দারোগাহাট সিরাজুল উলম দাখিল মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। 
মাদ্রাসার সুপার সফিউল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামীলীগ নেতা মোহাম্মদ মোমিন মেম্বার, জাহাঙ্গীর সিরাজী, জমিয়াতুল ওমর ফারুক আল ইসলামিয়া ওয়াজিদিয়া মাদ্রাসা পক্ষে কাঞ্চন সুশিল, মাদ্রাসার সহ সুপার আবুল হাশেম, মৌলভী আব্দুল কাইয়ুমসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা। 

অনুষ্ঠানে জানানো হয় এরমধ্যে প্রতিষ্ঠানটির উদ্যোগে চট্টগ্রামে বিভিন্ন মাদ্রাসা, এতিমখানাসহ দ্বীনি প্রতিষ্ঠানে ৪০ হাজার কোরআন বিতরণ করা হয়েছে। ভবিষ্যতে এই ধারা অব্যহত থাকবে বলে জানান বক্তারা।
পরে স্থানীয় শিক্ষার্থী এবং লোকদের মধ্যে মুসলমানের পবিত্র গ্রন্থ কোরআন বিতরণ করা হয় এবং দেশ,জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি