ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

টানা ৪ দিন পর সচল বেনাপোল বন্দর

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১১:১২, ৫ ফেব্রুয়ারি ২০২২

টানা ৪ দিন বন্ধ থাকার পর বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি বাণিজ্য সচল হয়েছে। এর মধ্য দিয়ে উভয় বন্দর এলাকায় ফিরে এসেছে কর্মচাঞ্চল্য।

শনিবার সকাল থেকে বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব অফিসার গোলাম মোস্তফা শিকদার জানান, টানা ৪ দিন বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ ছিল। শনিবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি চলছে। সিএন্ডএফ এজেন্টের সদস্যরা কাজ করছে। এর ফলে বন্দরে কর্মচাজ্ঞল্য ফিরে এসেছে জানান তিনি।

ভারতের পেট্রাপোল বন্দর ও সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কর্তৃক ভারতীয় ট্রাক ড্রাইভারদের হয়রানির প্রতিবাদে গত ৩১ জানুয়ারি সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি বন্ধ করে দেয় পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা। 

পরে দফায় দফায় প্রশাসনের সাথে আলোচনা শেষে বৃহস্পতিবার রাতে বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন সিদ্ধান্ত নেয় শনিবার সকাল থেকে আমদানি-রফতানি চালু করার।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, চারদিন বন্ধ থাকার পর আজ শনিবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। যানজট ও পণ্যজট নিরসনে দ্রত পণ্য খালাসের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনাও দেওয়া হয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি