ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জ জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৭, ১০ ফেব্রুয়ারি ২০২২

সংগঠনের কার্যক্রমে স্থবিরতা, নেতৃত্বে অযোগ্যতা এবং অদক্ষতার কারণ এনে সিরাজগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের কমিটির কার্যক্রম বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্র যুবলীগ। 

বৃহস্পতিবার কেন্দ্রয়ি যুবলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদের স্বাক্ষরিত এক বিপ্ততিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে উল্লেখ করা হয়েছে, দলীয় গঠন তন্ত্রের-২৩ ধারা মোতাবেক উপরোক্ত বিষয়ের আলোকে সিরাজগঞ্জ জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। এ সংশ্লিষ্ট সিদ্ধান্তের বিষয়ে ব্যবস্থা পত্রে গত ৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল ইসলাম খান নিখিল স্বাক্ষর করেছেন। 

গত বুধবার শৃঙ্খলা ও আদর্শ পরিপন্থী কাজের অভিযোগে সিরাজগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হককে ও একই কারণে সোমবার সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মতিউর রহমান মতিন ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রাজুকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে তাদের অব্যাহতির কারণ হিসেবে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সামনে অসৌজন্যমূলক আচরণের কারণেই ধারণা করছে নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, গত রোববার সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত হয়। সকালে শহরের শহীদ এম. মনসুর আলী মিলেনায়তনে এ সন্মেলনের প্রথম অধিবেশনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল হোসেন সন্মেলনে নতুন নেতা নির্বাচন বিষয়ে নানাদিক তুলে ধরে বক্তব্য দেন। তার বক্তব্য শেষ হওয়ার পরই দলের একাংশের নেতাকর্মীরা ক্ষুব্দ প্রতিক্রিয়া দেখিয়ে মঞ্চের সামনে হইচই ও হট্টগোল শুরু করে। এসময় মঞ্চে থাকা তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। 

আর এজন্যই উল্লেখিত ব্যবস্থা নেয়া হয়েছে বলে ধারণা করছে দলের সিনিয়র নেতারা।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি