ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আরএমপিতে ট্যাকটিক্যাল বেল্ট বিতরণ

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৭, ২৪ ফেব্রুয়ারি ২০২২

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৪০০ সদস্যদের মাঝে ট্যাকটিক্যাল বেল্ট বিতরণ করা হয়েছে। এর ফলে উন্নত দেশের পুলিশের ন্যায় বাংলাদেশ পুলিশের গেট আপে পরিবর্তন আসবে। সেই সাথে জনগণকে আরও দ্রুততার সাথে সেবা দিতে পারবে পুলিশ।

বৃহস্পতিবার সকালে রাজশাহী পুলিশ লাইন্স মাঠে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এগুলো বিতরণ করেন।

ছয় চেম্বারের আধুনিক এই ট্যাকটিক্যাল বেল্টে থাকবে পিস্তল, হ্যান্ডকাফ, অতিরিক্ত ম্যাগাজিন, এক্সপেন্ডেবল ব্যাটন, পানির বোতল, টর্চ লাইট ও ওয়ারলেস। সর্বাধুনিক এই অপরারেশনাল গিয়ারে ট্যাকটিক্যাল বেল্ট, স্মল আর্মস উইথ থাই হোলেস্টার ও হ্যান্ডস ফ্রি কমিউনিকেশন যুক্ত করা হয়েছে। যা ব্যবহার করে পুলিশ সদস্যরা ডিউটিকালীন অধিক সক্রিয়ভাবে তাদের উপর অর্পিত দায়িত্ব পালনে সক্ষম হবে।

এ সময় পুলিশ কমিশনার বলেন, দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে আইজিপি মহোদয় পুলিশ সদস্যদের ক্ষুদ্রাস্ত্র বহনের জন্য ট্যাকটিক্যাল বেল্টে ব্যবস্থা করেছেন। এরই ধারাবাহিকতায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে ৪০০টি ট্যাকটিক্যাল বেল্ট সরবরাহ করা হয়েছে। পর্যায়ক্রমে সকল পুলিশ সদস্যদের ট্যাকটিক্যাল বেল্ট দেয়া হবে।

প্রথমবারের মতো আরএমপি পুলিশ সদস্যরা ট্যাকটিক্যাল বেল্ট পরে রাজশাহীতে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলার নিরাপত্তার দায়িত্ব পালন করবে। 

তিনি আরও বলেন, ট্যাকটিক্যাল বেল্ট ব্যবহারের ফলে উন্নত দেশের পুলিশের ন্যায় বাংলাদেশ পুলিশের গেট আপে পরিবর্তন আসবে। এতে পুলিশের দক্ষতা বাড়বে এবং জনগণকে আরো সহজে দ্রুততার সাথে সেবা দিতে পারবে। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার রশীদুল হাসান, সাজিদ হোসেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি