ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মেঘনা নদীতে অবৈধ মাছের ঘের উচ্ছেদ

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪০, ১ মার্চ ২০২২

নদীর গতিপথ স্বাভাবিক রাখতে মেঘনা নদীতে অবৈধ মাছের ঘের উচ্ছেদ করেছে নৌ পুলিশ। এসময়ে অবৈধ ২৭টি মাছের ঘের উচ্ছেদ এবং ঘের নির্মাণকারীদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়ার কথা জানান তারা।

সোমবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নরসিংদীর সদর উপজেলার ভঙ্গারচর, জিতরামপুর, আলোকবালী ও বকশালীপুর এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

নৌ পুলিশ জানায়, মেঘনা নদীর স্বাভাবিক গতিপথ বন্ধ করে অবৈধভাবে মাছের ঘের তৈরি করায় নৌ চলাচলে সমস্যা হয়ে আসছিল। নদীতে যাতে এসব অবৈধ ঘের স্থাপন না করা হয় সেজন্য নৌ পুলিশ নিয়মিত কার্যক্রম পরিচালনা করে আসছে। এরপরও যেসব স্থানে অবৈধভাবে ঘের তৈরি করে নদীপথের প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে সেসব এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালিত করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় ঢাকা নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: সোলায়মান মিয়ার নেতৃত্বে সদর উপজেলার চারটি এলাকায় মেঘনা নদীতে ঘের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় ভঙ্গারচর, জিতরামপুর, আলোকবালী ও বকশালীপুর এলাকার অবৈধ ২৭টি মাছের ঘের উচ্ছেদ করা হয়। ঘের নির্মাণকারী ব্যক্তিদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়াসহ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ঢাকা নৌ পুলিশের এই কর্মকর্তা।
      
অভিযানে ভঙ্গারচর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. তরিকুল ইসলাম ও করিমপুর নৌ পুলিশ ইউনিটের ইনচার্জ পরিদর্শক মো. ফরিদুল আলমসহ অসংখ্য নৌ পুলিশ সদস্যরা অংশ নিয়েছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি